দীঘিনালায় ব্যাপক নিরাপাত্তার মধ্য দিয়ে ভোটগ্রহণ চলছে

election

সিনিয়র স্টাফ রিপোর্টার, পার্বত্য নিউজ :

ভোটারদের উদ্বেগ-উৎকন্ঠা, আঞ্চলিক দলগুলোর পাল্টাপাল্টি অপহরণ আতঙ্ক আর কড়া নিরাপত্তার মধ্য দিয়ে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল আটটায় উপজেলা ২৫ কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ শুরু হয়েছে। টানা বিকাল চারটা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে।

সেনাবাহিনী ও বিজিবি’র টহল অব্যাহত রয়েছে নির্বাচনী এলাকার বিভিন্ন স্থানে। নির্বাচনকে কেন্দ্র করে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে দীঘিনালাকে। যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ব্যাপক নিরাপত্তা ব্যাবস্থার পরও স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। আতঙ্কের মুলে রয়েছে নির্বাচনে অংশ নেয়া দুই আঞ্চলিক রাজনৈতিক সংগঠন ইউপিডিএফ ও জেএসএস‘র (এমএন লারমা) মুখোমুখি অবস্থান।

শুরু থেকেই দীঘিনালায় শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠান নিয়ে ভোটারদের মধ্যে সন্দেহ থাকলেও উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ চলছে বলে জানিয়েছেন আমাদের স্থানীয় প্রতিনিধি। পার্বত্য নিউজ‘র জুনিয়র স্টাফ রিপোর্টার মো: আল আমিন দীঘিনালার জামতলী এবতেদায়ী মাদরাসা ভোট কেন্দ্র, বোয়ালখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র ও দীঘিনালা সরকারী মডেল উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্র ঘুরে জানান, প্রতিটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। পাহাড়ী-বাঙ্গালী জনগোষ্ঠির ভোটাররা উৎসবের মধ্য দিয়ে ভোট প্রদান করছে। প্রচন্ড রোদ তাদেরকে ভোটদান থেকে বিরত রাখতে পারেনি।

বোয়ালখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার রাজিব ত্রিপুরা ভোট গ্রহণে সন্তোষ প্রকাশ করে আমাদের প্রতিনিধিকে জানান ভোটরদের ব্যাপক উপস্থিতির পাশাপাশি শান্তিপূর্ণ ভাবেই ভোট গ্রহণ চলছে। শতভাগ ভোট আদায়ের আশার কথা জানান তিনি।

এদিকে পার্বত্য নিউজ‘র দীঘিনালা উপজেলা প্রতিনিধি দিদারুল আলম রাফি জানান, জেএসএস (সংস্কার) সমর্থিত প্রার্থী চয়ন বিকাশ চাকমা প্রকাশ কালাধন সকাল সাড়ে নয়টার দিকে বোয়ালখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট প্রদান করেন। ভোটারদের উপস্থিতিতে সন্তোষ প্রকাশ করে শান্তিপূর্ণ ভাবেই ভোট হচ্ছে বলে জানিয়ে নিজের বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী বলে জানান তিনি।

প্রসঙ্গত, আজকের নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন। দীঘিনালার ২৫টি ভোট কেন্দ্রে ৬৫ হাজার ৮‘শ ৭৪জন ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন