দীঘিনালায় মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থি গোপীদেবীকে নিয়ে জেএসএস-ইউপিডিএফ টানাটানি

1795788_585042501592289_587233447_n

নিজস্ব প্রতিনিধিঃ

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনে এক মহিলা ভাইস চেয়ারম্যানকে নিয়ে আঞ্চলিক দুইটি সংগঠন জেএসএস ও ইউপিডিএফ মধ্যে টানাটানি শুরু হয়েছে। জেএসএস দিয়েছে সমর্থন আর ইউপিডিএফ দিচ্ছে প্রত্যাহারের চাপ। বুধবার নির্বাচন করা আর প্রত্যাহার নিয়ে দুই পক্ষের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটেছে। ঘটনাস্থল থেকে পুলিশ নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী গোপাদেবী চাকমাকে উদ্ধার করে সহকারি রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে নিয়ে গেছেন। নিরাপত্তাহীনতার কারণে গোপাদেবী চাকমা উপজেলা সদরে আশ্রয় নিয়েছেন। অপ্রীতিকর ঘটনা এড়াতে উপজেলায় আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হয়েছে।

গোপাদেবীর বাবুছড়ার বাড়িতে পুলিশি টহল দেয়া হয়েছে। পুলিশ ও গোপাদেবীর সাথে কথা বলে জানা যায়, উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার পর থেকে আঞ্চলিক একটি সংগঠনের পক্ষ থেকে তাঁকে প্রার্থীতা প্রত্যাহারের জন্য বিভিন্ন হুমকি দেয়া হচ্ছিল। হুমকির কারণে বুধবার সকালে প্রার্থীতা প্রত্যাহারের জন্য জেলা সদরে যাওয়ার পথে লারমা স্কোয়ার এলাকায় অপর একটি আঞ্চলিক সংগঠনের কর্মী সমর্থকরা গোপাদেবী চাকমাকে তাঁদের সমর্থিত প্রার্থী দাবী করে প্রার্থীতা প্রত্যাহারে বাধা দেন। এসময় দুই সংগঠন গোপাদেবীকে নিয়ে টানাটানি শুরু করলে ঘটনাস্থলে উপস্থিত হয়ে পুলিশ তাঁকে উদ্ধার করে সহকারি রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে নিয়ে যায়।

গোপাদেবী চাকমা বলেন,আমি এখন নিরাপত্তাহীনতায় ভুগছি। একটি সংগঠনের পক্ষ থেকে আমাকে প্রার্থীতা প্রত্যাহারের জন্য গত কয়েকদিন ধরে প্রাণনাশের হুমকী দেয়া হচ্ছে। দীঘিনালা থানার ওসি সাহাদাত হোসেন টিটো ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হয়েছে। গোপাদেবী চাকমার বাড়ির আশেপাশে পুলিশি টহল রাখা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন