ই-শপ চালু করে স্থানীয় পণ্যের প্রসার ঘটানো সম্ভব- দীঘিনালায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক -প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

Dighinala picture 02 06-08-2016

দিঘীনালা প্রতিনিধি:
দীঘিনালা উপজেলার বানছড়া উচ্চ বিদ্যালয়ের শেখ রাসেল কম্পিউটার ল্যাব পরিদর্শন করতে এসে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, একটি সুখী ও সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতেই ‘‘সারা দেশে শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ল্যাব ও ভাষা প্রশিক্ষণ ল্যাব স্থাপন’’ প্রকল্পের মাধ্যমে সারা দেশের বিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য চালু করা হয়েছে, শেখ রাসেল কম্পিউটার ল্যাব। এখন দূর্গম পাহাড়ের শিক্ষার্থীরাও ইন্টারনেট ব্যবহার করতে পারছে।

এসময় তিনি আরো বলেন, এখানে ই-শপ চালু করে স্থানীয় ভাবে উৎপাদিত পণ্যের ব্যাপক প্রচার ও প্রসার ঘটিয়ে ব্যবসায়িকভাবে লাভবান হওয়া সম্ভব। বর্তমানে ঘরে বসেই দেশ-বিদেশের পণ্য ক্রয়-বিক্রয় করতে পারছেন, তাই সকলকে ই-শপের মাধ্যমে ব্যবসা করার আহবান জানান।

এ সময় তাঁর সাথে ছিলেন, সারা দেশে শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ল্যাব ও ভাষা প্রশিক্ষণ ল্যাব স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব এমদাদুল হক, খাগড়াছড়ি জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার মজিদ আলী বিপিএম, উপজেলা পরিষদ চেয়ারম্যান নব কমল চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ড. শহীদ হোসেন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব মোহাম্মদ কাশেম, দীঘিনালা থানার অফিসার ইনচার্জ ওসি মো. মিজানুর রহমান এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্মৃতি বিজয় চাকমা প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন