parbattanews

দীঘিনালায় সমাজকে স্বাবলম্বী করতে ব্যাক্তি পর্যায়ে উদ্যোগ

এ ব্যাতিক্রম উদ্যোগ হাতে নিয়েছেন ১ নং মেরুং ইউনিয়ন পরিষদের সদস্য (ইউপি মেম্বার) ঘনশ্যাম ত্রিপুরা

“সমাজকে এগিয়ে নিতে ব্যাক্তি পর্যায়ে উদ্যোগ নিয়েছেন এক ইউপি মেম্বার। এর অংশ হিসেবে দীঘিনালা উপজেলার সমিতি পর্যায়ে ডেকোরেটর সামগ্রী বিতরণ করা হয়েছে। আর এ ব্যাতিক্রম উদ্যোগ হাতে নিয়েছেন ১ নং মেরুং ইউনিয়ন পরিষদের সদস্য (ইউপি মেম্বার) ঘনশ্যাম ত্রিপুরা।

শুক্রবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার বিন্দু বৌদ্ধ পাড়া বড়ুয়া সমাজ কল্যাণ সমিতির সভাপতি এবং সদস্যদের হাতে ডেকোরেশন সামগ্রী তুলে দেন, দীঘিনালা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম রাজু।

এ সময় দুজন ভিক্ষুকদের হাতে ব্লাক বেঙ্গল জাতের ছাগল তুলে দেয়া হয়।

ডেকোরেশন সামগ্রী হাতে পেয়ে ‘বিন্দু বৌদ্ধ পাড়া বড়ুয়া সমাজ কল্যাণ সমিতি’র সভাপতি লিটন বড়ুয়া জানান,  আমাদের এ গ্রামের লোকজন খুবই নিম্ন আয়ের। গ্রামের সকল পরিবার মিলেই সমিতির সদস্য। তাই সমিতির উন্নয়নের জন্য ১ নং মেরুং ইউনিয়ন পরিষদের সদস্য (ইউপি মেম্বার) ঘনশ্যাম ত্রিপুরার নিকট সহযোগিতা চেয়েছিলাম। সমিতির উন্নয়নের জন্য তিনি ব্যাক্তি পর্যায়ে এ সহযোগিতা করেছেন।

ছাগল হাতে পেয়ে হালিমা বেগম জানান, এখন থেকে ভিক্ষা করা ছেড়ে দেবো, এটা অনেকটা লজ্জার। ছাগল লালনপালন করে স্বাবলম্বী হওয়ার চেষ্টা করবো।

১ নং মেরুং ইউনিয়ন পরিষদের সদস্য (ইউপি মেম্বার) ঘনশ্যাম ত্রিপুরা জানান, বিন্দু বৌদ্ধ পাড়া সমাজ কল্যাণ সমিতির সদস্য এবং ৩২ পরিবার খুবই গরীব। সমিতির উন্নয়নের জন্য এ সব সামগ্রী দেয়া হয়েছে। এ সময় তিনি আরো জানান, দুজন ভিক্ষুক মহিলা ভিক্ষা না করার শর্তে ছাগল দেয়া হয়েছে। এ সব সামগ্রী এবং ছাগল ব্যাক্তিগত তহবিল থেকেই বিতরণ করেছি।

ডেকোরেশন সামগ্রীর মধ্যে রয়েছে, ৩টি সসপ্যান, ৫টি বালতি এবং ৫০টি প্লেট।

Exit mobile version