parbattanews

দীঘিনালায় সাজেক সড়কে যান চলাচল স্বাভাবিক

খাগড়াছড়ির দীঘিনালায় ভেঙে যাওয়া মাইনীব্রীজ চালু করা হয়েছে।

সোমবার (২৭ মার্চ) বিকেলে সর্বসাধারণের চলাচলের জন্যে মাইনীব্রীজটি উন্মুক্ত করা হয়। ব্রীজটি মেরামতে কাজ করে ২০ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্যাটালিয়ন(২০ ইসিবি)

গত ৭ মার্চ একটি পাথর বোঝাই ট্রাক পার হওয়ার সময় ব্রীজের পূর্বপারের একাংশ ধ্বসে পড়ে। ফলে দুই পাড়ের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

সরেজমিনে সোমবার সকালে মাইনীব্রীজ এলাকায় গিয়ে দেখা যায়, ২০ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্যাটালিয়নের (২০ ইসিবি) তত্ত্বাবধানে সর্বশেষ ত্রুটিবিচ্যুতি মেরামতের কাজ চলছে। এদিকে বিকেল ৩ টার দিকে দুই পাড়ের ট্রাকসহ বিভিন্ন যানবাহন চলাচলের জন্যে উন্মুক্ত করে দেয়া হয়।

মাইনী ব্রীজটি ভেঙে যাওয়ার পর জরুরী চলাচল ও নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী পরিবহনের জন্য মাইনী নদীতে বিকল্প চলাচলের জন্যে আরেকটি ডাইভারসন ব্রীজ তৈরি করে ২০ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্যাটালিয়ন(২০ ইসিবি)।

এ সময় ট্রাক চালক মো. আরিফ এবং মো. মালেক জানান, মাইনীব্রীজ ভেঙে যাওয়ার পর থেকে গত বিশ দিন যাবৎ চলাচল করা খুব কষ্ট হয়েছে। ব্রীজটি আবার চালু হওয়ায় খুব আনন্দ লাগছে। তারা আরো জানায় এখন পণ্য সামগ্রী নিয়ে সহজে যাতায়াত করতে পারবো।

এছাড়া ২০ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্যাটালিয়নের (২০ ইসিবি) উপ অধিনায়ক মেজর আবু নোমান মোহাম্মদ মইনুল ইসলাম মাইনী ব্রীজ সর্ব সাধারনের জন্য উন্মুক্ত করে দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

নিউজটি ভিডিওতে দেখুন:

Exit mobile version