parbattanews

দীঘিনালায় সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান

খাগড়াছড়ির দীঘিনালায় বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের তত্ত্বাবধানে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়েছে।

শনিবার (৩ ফেব্রুয়ারি) ‘ফরমেশন এডহক রিক্রুট প্রশিক্ষণ সেন্টারের’ উদ্যোগে উপজেলার পাবলাখালী শান্তিপুর উচ্চ বিদ্যালয়ের মাঠে এ সহায়তা প্রদান করা হয়।

এসময় উপজেলার নারিকেল বাগান, কৃপাপুর, শান্তিপুর উত্তর মিলনপুর গ্রামের ২৫০ জন মানুষের মাঝে বিনামূল্যে ওষুধ বিতরণসহ চিকিৎসা সেবা প্রদান করা হয়।

কলাবাগান এলাকার উপকারভোগী কনক প্রভা চাকমা (৬০) জানান, হাতে পায়ে ব্যাথা এবং বুক ধড়ফড় করে, তাই সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসা সেবা নিতে এসেছি। ওষুধ পেয়ে ভালো লাগছে।

শান্তিপুর গ্রামের বিনা চাকমা (৪০) জানান, প্রচণ্ড জ্বর সর্দি কাশি। চিকিৎসাসহ ওষুধ পেয়েছি।

এ ব্যাপারে চিকিৎসক ডা. ক্যাপ্টেন এম এম মেহেদী হাসান জানান, এখন পর্যন্ত দুই শত পঞ্চাশ জন রোগী দেখেছি, যার অধিকাংশ বয়স্ক এবং ঠাণ্ডাজনিত রোগী। এছাড়া কিছু গর্ভবতী রোগী পেয়েছি, তাদের চিকিৎসাসেবা প্রদানসহ বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়েছে।

এ বিষয়ে ‘ফরমেশন এডহক রিক্রুট প্রশিক্ষণ দীঘিনালা সেন্টারের প্রধান প্রশিক্ষক লেফট্যানেন্ট কর্নেল এস এম মাহফুজ মান্নান সুমন, পিএসসি বলেন, পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি-বাঙালিদের স্বাস্থ্যসেবার মান উন্নয়নে সরকার যে প্রচেষ্টা চালাচ্ছে, আমরা সীমিত সামর্থ্যের মধ্যে সামিল হচ্ছি। আমাদের প্রচেষ্টা স্বাস্থ্যসেবার মান উন্নয়নে ভূমিকা পালন করবে।

Exit mobile version