parbattanews

দীঘিনালায় স্কুল-কলেজ শিক্ষার্থীদের কোভিড ১৯ টিকা দেয়া শুরু

দীঘিনালা উপজেলার স্কুল ও কলেজ শিক্ষার্থীদের কোভিড ১৯ টিকা দেয়া শুরু হয়েছে। প্রথম দিনে একটি কলেজ ও চারটি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা প্রদান করা হয়। পর্যায়ক্রমে মোট ৩টি কলেজ ও ৩০টি মাধ্যমিক বিদ্যালয়ের ৭ হাজার শিক্ষার্থীদের এ টিকা কার্যক্রমের আওতায় আনা হবে।

মঙ্গলবার (০৪ জানুয়ারি ) সকালে দীঘিনালা সরকারি ডিগ্রী কলেজে গিয়ে দেখা যায়, প্রায় সহস্রাধিক শিক্ষার্থী টিকা কার্ড সংগ্রহ করার জন্যে অপেক্ষা করছেন। টিকা কার্ড গ্রহণ করার পর তারা বাসটার্মিনাল গ্রীন লাইফ ডায়াগনিস্টিক সেন্টারে গিয়ে টিকা নিচ্ছেন।

এব্যাপারে দীঘিনালা মডেল বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী মার্সি ত্রিপুরা জানান, সকাল ৮টায় টিকা কার্ডের জন্য লাইনে দাড়িয়েছি। এখন দুপুর অনেক কষ্ট করে টিকা কার্ড সংগ্রহ করেছি।

দীঘিনালা সরকারি ডিগ্রী কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী মো. মিজানুর রহমান জানান, টিকা কার্ড নিয়ে গিয়ে অনেক কষ্ট করতে হয়েছে। তবে একটি প্রতিষ্ঠান একদিন টিকা দিতে পারলে ভালো হতো।

দীঘিনালা উপজেলা একাডেমিক সুপারভাইজার মামুন আবদুল্লাহ জানান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের জন্মনিবন্ধন তথ্যের ভিত্তিতে দীঘিনালা উপজেলায় উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের তত্বাবধানে এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের সহযোগিতায় আজ থেকে কোভিড ১৯ টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে| আজ প্রথমে একটি কলেজ এবং চারটি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা প্রদান করা হবে| পর্যায়ক্রমে বুধবার বৃহস্পতিবার এবং শনিবারের মধ্যে সাত হাজার শিক্ষার্থীদের মাঝে এ টিকা প্রদান করা হবে।

Exit mobile version