দীঘিনালায় ৪০ স্কুলে প্রায় ৮শ জন প্রাতিষ্ঠানিক কোয়ারিন্টাইনে

fec-image

দীঘিনালা উপজেলায় বিভিন্ন এলাকা আগত ব্যক্তিদের রাখার জন্য পার্শ্ববর্তী স্কুলে ‘প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন চালু করা হয়েছে। বর্তমানে এসব প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে প্রায় ৮শ জন বহিরাগত অবস্থান করছেন। তাদের কোয়ারেন্টাইন শেষ হওয়ার পর তারা নিজ নিজ বাড়ি ফিরে যাচ্ছে। সেনাবাহিনীর তত্ত্বাবধানে চলছে এসব প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন কার্যক্রম।

সরেজমিনে উপজেলা ঘুরে দেখা যায়, উপজেলার কবাখালী ইউনিয়নে ৬টি, মেরুং ইউনিয়নে ৩টি, দীঘিনালা ইউনিয়নে ১৬টি বোয়ালখালী ইউনিয়নে ৩টি এবং বাবুছড়া ইউনিয়নে ১২টি স্কুলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন চালু করা হয়েছে। এসব কেন্দ্রে ৭শত ৯৫ জন আশ্রয় নিয়েছে। তাদের কোয়ারেন্টাইন নিশ্চিত করছে, দীঘিনালা জোনের সেনাবাহিনী।

এব্যাপারে তারাবুনিয়া জুনিয়র হাই স্কুলে আশ্রয় নেয়া জোনাকি চাকমা জানান, করোনা ভাইরাসের কারণে চট্টগ্রাম থেকে এসেছি। এখনো বাড়ি যাইনি। ১৪দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন শেষ করার পর বাড়ি যাবো। তবে এটা একটা আনন্দের।

এব্যাপারে দীঘিনালা জোনের ক্যাপ্টেন সাকিব হোসেন জানান, যারা বাহির থেকে আসছেন, তাদের পাশ্ববর্তী স্কুলে কোয়ারিন্টেনে রাখা হয়েছে। দীঘিনালা উপজেলায় এ ধরনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন রয়েছে ৪০টি। এসব স্কুলে ৭শত ৯৫জন অবস্থান করছেন। তারা ১৪দিন কোয়ারিন্টেন অতিবাহিত হওয়ার পরপরই নিজ নিজ বাড়ি ফিরে যাচ্ছে।

এসময় তিনি আরও জানান, উপজেলার জামতলী এলাকায় চেকপোস্ট বহিরাগতদের জন্য সুপেয় পানি এবং স্বাস্থ্যসম্মত টয়লেটের ব্যবস্থা করা হয়েছে। যারা দূর থেকে আসা লোকজন যাতে সুপেয় পানি পান করাসহ স্বাস্থ্যসম্মতভাবেই ব্যবহার করতে পারেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কোয়ারিন্টাইনে, দীঘিনালায়, প্রাতিষ্ঠানিক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন