parbattanews

দীঘিনালায় ৬ শতাধিক রোগীকে সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসা সেবা

খাগড়াছড়ির দীঘিনালায় শতাধিক চক্ষু রোগী ও ৫ শতাধিক বিভিন্ন রোগীকে চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ প্রদান করা হয়েছে।

মঙ্গলবার(৪ অক্টোবর) সকালে খাগড়াছড়ি রিজিয়নের আয়োজনে ও দীঘিনালা জোনের তত্ত্বাবধানে বাবুছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন প্রধান অতিথি খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

এ সময় দীঘিনালা জোনের অধিনায়ক লে. কর্নেল রুমন পারভেজ, খাগড়াছড়ি রিজিয়নের স্টাফ অফিসার মেজর মো. জাহিদ হাসান ও বাবুছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সন্তোষ জীবন চাকমা উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, বাংলাদেশ সেনাবাহিনী দুর্গম এলাকায় দায়িত্বে থাকার সময় দেখতে পায় অনেক দরিদ্র মানুষ সরকারি চিকিৎসাসেবা থেকে বঞ্চিত। তাই মানবিক কারণে আমরা তাদের কাছে স্বাস্থ্যসেবা পৌছে দেওয়ার চেষ্টা করছি।

খাগড়াছড়ি রিজিয়নের স্টাফ অফিসার মেজর মো. জাহিদ হাসান জানান, চলতি বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত খাগড়াছড়ি সেনা রিজিয়নের আওতায় ৩১টি মেডিকেল টিম পরিচালিত হয়েছে। এতে প্রায় ৬ হাজার হত-দরিদ্র মানুষকে বিনামূল্যে চিকিৎসা দেওয়া হয়েছে। এর মধ্যে প্রায় ৪ হাজার পাহাড়ি সম্প্রদায়ের ও অন্যরা বাঙালি সম্প্রদায়ের। এ সেবা দিতে ব্যয় হয়েছে প্রায় ৩০ লাখ টাকা।

Exit mobile version