দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রার্থীরা প্রচারণায় ব্যস্ত

U P PIC AL AMIN

নিজস্ব প্রতিনিধি,পার্বত্যনিউজঃ
আসন্ন চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনের পঞ্চম দফায় অনুষ্ঠিত হতে যাওয়া জেলার দীঘিনালা উপজেলায় ১৬ প্রার্থীর প্রতীক বরাদ্দ দেওয়া হয় ১৩ই মার্চ। আর সে দিন থেকেই প্রার্থীরা প্রচার-প্রচারণা শুরু করে। চেয়ারম্যান পদে দীঘিনালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোঃ কাশেম (চিংড়ি মাছ) প্রতীক নিয়ে উপজেলা সদর, বাবুছড়া বাজার, বোয়ালখালী, বেতছড়ি, মেরুং বাজার এলাকায় প্রচারনা ইতিমধ্যে শেষ করেছেন এবং আজ (সোমবার) দিনব্যাপী কবাখালী বাজার ও হাসিন সন পুর এলাকায় প্রচারণা করছেন বলে জানিয়েছেন দলীয় সুত্র।

এদিকে বিএনপি’র মনোনিত প্রার্থী ও জেলা বিএনপির পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক সম্পাদক এবং মেরুং ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মোশাররফ হোসেন (ঘোড়া) প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রচারনায় ব্যস্ততম সময় কাটাচ্ছেন বলে জানিয়েছেন উপজেলা ছাত্রদলের সভাপতি মোঃ সোহরাব। বিএনপি’র বিদ্রোহী প্রার্থী ও জেলা বিএনপির প্রচার সম্পাদক খনি রঞ্জন ত্রিপুরা (ব্যাটারি) প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করলেও প্রচারনায় কিছুটা কম লক্ষ্যনীয়।

এছাড়া পার্বত্য চট্রগ্রাম জনসংহতি সমিতির (এম.এন.লারমা) গ্রুপের সাংগঠনিক সম্পাদক ও বোয়ালখালী (সদর) ইউনিয়ন (ইউপি) চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা (আনারস) প্রতীক নিয়ে, নবকমল চাকমা (হেলিকপ্টার) প্রতীক নিয়ে, বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ধর্ম্ববীর চাকমা (কাপ-পিরিচ) প্রতীক নিয়ে, প্রিয়দর্শী চাকমা পেয়েছেন (মোটরসাইকেল) প্রতীক নিয়ে, পাহাড়ী ছাত্র পরিষদের সাবেক সভাপতি রিপন চাকমা (টেলিফোন) প্রতীক নিয়ে, ও মেরুং উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ আমজাদ হোসেন (দোয়াত কলম) প্রতীক নিয়ে প্রচারনায় ব্যস্ততম সময় পার করছেন বলে জানিয়েছে নিজ নিজ দলীয় সুত্র।

অন্যদিকে, পিছিয়ে নেই পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী গণ, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান সুপ্রিয় চাকমা (তালা) প্রতীক নিয়ে, সুসময় চাকমা (চশমা) প্রতীক নিয়ে, মেরুং ইউপি সদস্য আব্দুল সালাম (টিয়া পাখি) প্রতীক নিয়ে, আব্দুল রহমান সাবেক ইউপি সদস্য (টিউবওয়েল) প্রতীক নিয়ে ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের সাবেক কেন্দ্রীয় সভানেত্রী সোনালী চাকমা (কলস) প্রতীক নিয়ে, বাবুছড়া ইউনিয়ন পরিষদের সাবেক মহিলা সদস্য গোপাদেবী চাকমা (প্রজাপতি) প্রতীক নিয়ে মেরুং ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য আফরোজা বেগম (পদ্মফুল) প্রতীক নিয়ে ব্যস্ততম সময় কাটাচ্ছেন।

উল্লেখ্য,  চেয়ারম্যান পদে ৯ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৪ জন, ও (মহিলা) ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দি¦তা করছেন ও এই উপজেলায় নারী-পুরুষ মিলিয়ে ভোটারের সংখ্যা ৬৫ হাজার ৮ শত ৭৩ জন এবং নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩১ শে মার্চ সোমবার।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন