দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের মনোনয়নপত্র সংগ্রহ: বিএনপি’র একাধিক প্রার্থী

upazila-election-logo

দীঘিনালা প্রতিনিধি:

আসন্ন চতুর্থ উলজেলা পরিষদ নির্বাচন ২০১৪ এর তৃতীয় দফায় আগামী ৩১ মার্চ দীঘিনাল উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র সংগ্রহ এবং জমা দেয়ার শেষ সময় নির্ধারন করা হয়েছে ২’ই মার্চ বিকাল ৫টা পর্যন্ত।

ইতিমধ্যেই সম্ভাব্য প্রার্থীদের চলছে মনোনয়নপত্র সংগ্রহ। চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদের জন্য সংগ্রহ হচ্ছে এই মনোনয়নপত্র সংগ্রহ। প্রধান দুই বিরোধী দল বিএনপি এবং আ.লীগ ছাড়াও সম্ভাব্য প্রার্থীর মনোনয়ন সংগ্রহ করেছে ইউপিডিএফ ও জেএসএস সমর্থিত প্রার্থী ও সতন্ত্র প্রার্থীরা।

সরকারী দল আ.লীগ থেকে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন দীঘিনালা উপজেলা আ.লীগের সভাপতি আলহাজ্ব মোঃ কাশেম। সম্ভাব্য সতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র নিয়েছেন আমজাদ মাষ্টার ।

তার বিপরীতে প্রধান বিরোধী দল বিএনপি থেকে চেয়ারম্যান পদে সম্ভাব্য একাধিক প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। জানা গেছে এই দল থেকে মোট ৭জন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী এবং চারজন ভাইস-চেয়ারম্যান প্রার্থী’র মনোনয়ন সংগ্রহ করা হয়েছে। চেয়ারম্যান পদে মনোনয়ন সংগ্রহ করেছেন, দীঘিনালা উপজেলা বিএনপি’র সভাপতি ও সাবেক মেরুং ইউপি চেয়ারম্যান মোঃ মোসলেম উদ্দিন, উপজেলা বিএনপি’র সিনিঃ সহ-সভাপতি মোঃ মাসুদ রানা, সহ-সভাপতি মোঃ শফিকুল ইসলাম, সাধারন সম্পাদক মোঃ আবু তালেব (মেম্বার), মেরুং ইউপি চেয়ারম্যান মোঃ মোশারফ সহ আরো দুই জন।

বিএনপি থেকে ভাইস-চেয়ারম্যান পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন, যুবদলের সাধারন-সম্পাদক মোঃ আব্দুল মেম্বার, কবাখালি ইউপি মেম্বার মোঃ নূরুল আফসার মুনাফ, মেরুং ইউপি মেম্বার মোঃ জাহাঙ্গীর আলম দুলাল ও মোঃ আঃ সালাম।

এদিকে, বিএনপি’র একাধিক চেয়ারম্যান এবং ভাইস-চেয়ারম্যান পদের প্রার্থীদের মনোনয়নপত্র সংগ্রহের ব্যপারে জানতে চাওয়া হলে বিএনপি’র সিনিয়র এক নেতা বলেন, বিএনপি’র পক্ষ থেকে একাধিক প্রার্থী নির্বাচন করতে প্রস্তুত থাকায় সবার মনোনয়ন সংগ্রহ করা হয়েছে। চেয়ারম্যান এবং ভাইস-চেয়ারম্যান পদের প্রার্থীরা নির্ধারিত সময়ে  মনোনয়নপত্র জমা করবেন। এরপর, জেলা বিএনপির চুড়ান্ত সিদ্ধান্ত মোতাবেক চুড়ান্ত প্রার্থী মনোনয়ন দেয়া হবে।

অপরদিকে, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন নব কমল চাকমা। সতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন নিয়েছেন, বাবুছড়া ইউপি’র সাবেক চেয়ারম্যান পরিতোষ চাকমা। এছাড়া সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে আরো মনোনয়ন নিয়েছেন, ধর্ম জ্যোতি চাকমা (সতন্ত্র), প্রিয়দর্শী চাকমা (সতন্ত্র), বিশ্ব কল্যান চাকমা (সতন্ত্র) ও ইউপি চেয়ারম্যান কবাখালি ইউপি, কল্যান চাকমা (সতন্ত্র)।

এমএনলারমা’র জেএসএস (সংস্কার) সমর্থিত চয়ন বিকাশ চাকমা বর্তমান চেয়ারম্যান বোয়ালখালি ইউপি  সম্ভাব্য চেয়ারম্যান পপ্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এছাড়া সতন্ত্র সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী
হিসেবে মনোনয়ন সংগ্রহ করেছেন ধর্মবীর চাকমা (সংস্কার) বর্তমান চেয়ারম্যান দীঘিনাল উপজেলা পরিষদ।

মহিলা ভাইস-চেয়ারম্যান পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সাবেক মেরুং ইউপি সদস্য আফরোজা আলম ও গোপা দেবী চাকমা সাবেক ইউপি সদস্য বাবুছড়া ইউপি বলে জানা গেছে।

উল্লেখ্য, তৃতীয় দফায় দীঘিনাল উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ২’ই মার্চ রবিবার। মনোনয়নপত্র যাচাই বাছাই করা হবে আগামী ৫’ই মার্চ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন