parbattanews

দীঘিনালা কেন্দ্রীয় শহীদ মিনার প্রস্তুত ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদনের জন্য

শহীদ মিনার দীঘিনালা

দীঘিনালা প্রতিনিধি:

একুশে ফেব্রুয়ারি বাংলাদেশের জনগণের গৌরবোজ্জ্বল একটি দিন। এটি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসাবেও পরিচিত। বাঙালি জনগণের ভাষা আন্দোলনের মর্মন্তুদ ও গৌরবোজ্জ্বল স্মৃতিবিজড়িত একটি দিন হিসেবে চিহ্নিত হয়ে আছে।

১৯৫২ সালের এই দিনে (৮ ফাল্গুন, ১৩৫৯) বাংলাকে পাকিস্তানের অন্যতম রাষ্ট্রভাষা করার দাবিতে  আন্দোলনরত ছাত্রদের ওপর পুলিশের গুলিবর্ষণে কয়েকজন তরুণ শহীদ হন। তাই এ দিনটি শহীদ দিবস হিসেবে চিহ্নিত হয়ে আছে।

আগামীকাল মহান ২১ ফেব্রুয়ারি, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। গোটা জাতি আগামীকাল শ্রদ্ধা জানাবে ৫২’র ভাষা আন্দোলনে ভাষার জন্য জীবন দেয়া শহীদদের। এ উপলক্ষে পুরোপুরি প্রস্তুত খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার, উপজেলা সদর কেন্দ্রীয় শহীদ মিনার।

শহীদ মিনারের ধোয়ামোছার কাজ ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। রংঙের আলপনা করা হয়েছে শহীদ মিনারটিতে। শহীদ মিনারের আশেপাশের পুরো এলাকা পরিস্কার করে ঝকঝকে করা হয়েছে। এখন পুরোপুরি প্রস্তুত দীঘিনালার এই শহীদ মিনারটি। উপজেলা প্রশাসনিক সূত্রে জানা যায়, রাত ১২টা ১মিনিটে দীঘিনাল প্রশাসনের পক্ষ থেকে সর্বপ্রথম ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে। পরবর্তীতে, প্রধান দুই রাজনৈতিক দল বিএনপি এবং আওয়ামীলীগ’র পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদনের পর সর্বস্তরের জন্য উন্মুক্ত করা দেয়া হবে।

এছাড়া, মহান এই দিনটি উদযাপন উপলক্ষে দীঘিনালা উপজেলার নিরাপত্তা ব্যবস্থাও জোড়দার করা হয়েছে বলে জানা যায়।

Exit mobile version