দীঘিনালা বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সংসদ সদস্য কুজেন্দ্র

21.08.2015_Dighinala NEWSb pic

সিনিয়র স্টাফ রিপোর্টার :

খাগড়াছড়ির দীঘিনালার মেরং ইউনিয়নের বন্যা পরিস্থিতির অবনতি ঘঠেছে। ছোট মেরুং বাজারে পানি উঠায় সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সেতু পানিতে ডুবে যাওয়ায় দীঘিনালার সাথে লংগদু উপজেলার সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। মেরুং ইউনিয়নের বিভিন্ন গ্রামের ১ হাজার পরিবারের বাড়ি-ঘর পানিতে তলিয়ে গেছে। ব্যাপক ক্ষতি হয়েছে আমন ক্ষেত ও মাছের খামারের।

শুক্রবার মেরুং-এ প্রবল বর্ষণ ও পাহাড়ী ঢলে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন খাগড়াছড়ি থেকে নির্বাচিত সংসদ সদস্য ও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা।

এসময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ির জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার মো: মজিদ আলী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: জাহেদুল আলম, দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান নব কমল চাকমা, দীঘিনালা উপজেলা নির্বাহী অফিসার মো: ফজলুল জাহিদ পাভেল, দীঘিনালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজী মো: আবুল কাশেম ও দীঘিনালার মেরুং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: মোশারফ হোসেন।

ছোট মেরুং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় নেয়া ৩৫ ও হাচিনসনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় নেয়া ৩০ পরিবারসহ মোট ৬৫ পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিক ত্রাণ সহায়তা হিসেবে পরিবার পিছু ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি লবন, আধা কেজি তেল দেয়া হয়েছে।

স্থানীয়দের সহায়তায় ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরী করা হচ্ছে বলে জানান দীঘিনালা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: মোশারফ হোসেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন