দীঘিনালায় ভয়াবহ অগ্নিকাণ্ডে দোকানপাট পুড়ে ছাঁই

fec-image

খাগড়াছড়ির দীঘিনালা বাস ষ্টেশনে ভয়াবহ অগ্নিকাণ্ডে কমপক্ষে ৬০টি দোকান পুড়ে ছাঁই হয়েছে ।

 মঙ্গলবার (১৬ মে) দিবাগত রাত সোয়া ১টার দিকে এ অগ্নিকাণ্ড ঘটে । ফায়ার ব্রিগেড ও সেনাবাহিনীর সদস্য ১ ঘন্টা প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন।

সরেজমিনে ঘুরে দেখা যায়, বাস টার্মিনাল এলাকার উত্তর পাশের দোকানের অংশে আগুনে পুড়া খুঁটিগুলি দাড়িয়ে আছে। কোথাও বিভিন্ন পানীয় বোতল, প্লাস্টিক থেকে এখনো ধোয়া উড়ছে। কোন কোন স্থানে থেকে এখনো আগুনের স্ফুলিঙ্গ বের হচ্ছে। পরে সকলে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে পুনঃরায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

এ ব্যাপার সুদীপ্তা স্টোরের মালিক অপরুপ চাকমা জানান, আগুনের এতোই উত্তাপ ছিলো যে, আমি দোকান থেকে কিছুই বাহিব করতে পারিনি। এতে আমার প্রায় ২০ লাখ টাকা ক্ষতি হয়েছে্।

অপর ব্যবসায়ী জাহিদ আকবর জানান, আমার ইলেক্ট্রিনিক্সের দোকান। সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

২নং বোয়ালখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাবু চয়ন বিকাশ চাকমা জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় ৫৩টি ব্যবসা প্রতিষ্ঠান পুরোপুরি পুড়ে ছাই হয়ে গেছে।।এঘটনায় প্রায় ৫ কোটি ৩০ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

দীঘিনালা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মোহাম্মদ নূরের নবী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গত মঙ্গলবার দিবাগত রাত সোয়া একটায় আগুন লাগার ঘটনা ঘটে।

এ ঘটনায় ফায়ার সার্ভিসের ৪টি একযোগে আগুন নিয়ন্ত্রণে কাজ করেঅ। প্রায় এক ঘন্টা কাজ করার পর আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

ঘটনার পর পর দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আরাফাতুল আলম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোস্তফা কামাল মিন্টু এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবদুস সালাম ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ সময় খাগড়াছড়ি ফায়ার ব্রিগেড জানায়, সোমবার রাত প্রায় ১ টার দিকে খাগড়াছড়ির দীঘিনালা বাস ষ্টেশন এলাকায় ভয়াবহ অগ্নিকান্ড ঘটনা ঘটে । একটি ফুলের দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে । এতে বাস স্টেশনের কাঁচা ও আধা পাকা ৬০ টি দোকান মূহুর্তের মধ্যে পুড়ে ছাই হয়ে যায়। এ সময় কোন দোকারদারই তাদের দোকানের কোন মালামালই বের করার সম্ভব হয়নি ।

এ সময় সেনাবাহিনীর সদস্যরাও আগুন নেভাতে এগিয়ে আসেন ।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড, দীঘিনালা, স্টেশন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন