দুর্গম ও উপকূল অঞ্চলে নেটওয়ার্ক শক্তিশালী করা হবে: বিটিআরসি চেয়ারম্যান

fec-image

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার বলেছেন, দুর্গম ও উপকুল অঞ্চলে নেটওয়ার্ক শক্তিশালী করতে কাজ করছে সরকার।

সোমবার (২৮ নভেম্বর) বিকেলে রাঙামাটি জেলা প্রশাসনের আয়োজনে প্রশাসনের মিলনায়তনে সরকারি-বেসরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষক নেতৃবৃন্দ, সুধীজনদের নিয়ে ইন্টারনেট তথা সোশ্যাল মিডিয়ার অপব্যবহার রোধে জনসচেতনতা বৃদ্ধি এবং টেলিযোগাযোগ সেবা সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিটিআরসি’র চেয়ারম্যান বলেন, ‌বর্তমানে সোশ্যাল মিডিয়া দিয়ে অনেকে লাখ লাখ ডলার আয় করছে, স্বাবলম্বী হচ্ছে। আবারো এ সোশ্যাল মিডিয়ার অপব্যবহার বেড়ে গেছে। এইজন্য মা-বাবা, শিক্ষকদের সচেতন হতে হবে। এ ব্যাপারে ছেলে-মেয়েদের বোঝাতে হবে।

চেয়ারম্যান আরো বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে নানা ধরনের আপত্তি চিহ্নিত করতে বিটিআরসি কাজ করছে। এইজন্য আমাদের সচেতন থাকতে হবে। কেউ চাইলে এখন আর হুমকি-ধামকি দিতে পারবে না। আমরা বের করতে পারবো। দেশ বিরোধী কার্যক্রম করলে আমার সাথে সাথে ব্যবস্থা নিবো।

বিটিআরসি’র চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার বলেন, আগে মোবাইল ডাটা নির্ধারিত সময়ে ব্যবহার করতে না পারলে আর ব্যবহার করা যেতো না। কিন্তু এখন মেয়াদ শেষ হলেও আবার নতুন ডাটা ইন করার সাথে সাথে অব্যবহৃত ডাটাগুলো ব্যবহার করা যাবে। মোবাইল কোম্পপিগুলোকে গ্রাহকদের মাঝে বাংলা এসএমএস পাঠানোর জন্য বলা হয়েছে। কোম্পানিগুলোকে বলা হয়েছে কম টাকা কাটা হবে।

জেলা প্রশাসক মো. মিজানুর রহমানের সভাপতিত্বে এসময় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসিম পারভেজ, রাঙামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস.এম ফেরদৗস ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাসরিন সুলতানা, রাঙামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমানসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের গুরুতত্বপূর্ণ কর্মকর্তা এবং গণমাধ্যম কর্মীরা সভায় উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন