দুর্গম পাহাড়ি এলাকায় সুপেয় পানির ব্যবস্থা

fec-image

মহালছড়ি সেনা জোনের আওতাধীন জংলীটিলা আর্মি ক্যাম্প এর আশেপাশের এলাকাটি দুর্গম পাহাড়ি অঞ্চল হওয়ায় উক্ত এলাকায় পাহাড়িদেরকে সুপেয় পানির জন্য একমাত্র পাহাড়ের ঝিরির উপর নির্ভরশীল হতে হয়। বিশেষ করে শুষ্ক মৌসুমে ঝিরির পানিও শুকিয়ে যাওয়ার ফলে সুপেয় পানির চরম সংকটে পড়ে উক্ত এলাকার পাহাড়ি জনগোষ্ঠী।

এই সংকট নিরসনে এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়া এবং রিজিয়ন কমান্ডার খাগড়াছড়ি এর নির্দেশনায় এবার এগিয়ে আসলো মহালছড়ি জোন। জংলিটিলা আর্মি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন মেজবাহ উল মুহিত এর সার্বিক তত্ত্বাবধায়নে উক্ত সুপেয় পানির সংকট নিরসনের জন্য একটি সাবমারসিবল পানির পাম্প এবং একটি পানির হাউস নির্মাণ করা হয়।

উক্ত আশেপাশের এলাকার সকলের পানি সংগ্রহের জন্য উন্মুক্ত করে দেয়া হয়। এতে করে উক্ত এলাকার দীর্ঘদিনের সুপেয় পানির সংকট এর একটি সুন্দর সমাধান হলো। মহালছড়ি জোনের এই মহতী উদ্যোগকে স্থানীয় বাসিন্দারা অনেক খুশি হয়ে সাধুবাদ জানিয়েছেন এবং উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

এ প্রসঙ্গে মহালছড়ি সেনা জোনের জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আরাফাত হোসেন পিএসসি বলেন, দুর্গম এলাকার সকলের জন্য এ ধরনের উদ্যোগ ছাড়াও মেডিকেল ক্যাম্পেইনসহ শান্তি সম্প্রীতি এবং উন্নয়নের লক্ষ্যে সকল ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন