parbattanews

দুর্ভাগ্য সাথে নিয়েই বিশ্বকাপ আসরে ভারত

বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলো মূল আসরে যাওয়ার আগে দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ দেওয়া হয়েছিল । তবে এই প্রস্তুতি ম্যাচে খেলতে পারেনি আয়োজক দেশ ভারত।

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে টসভাগ্য সহায় হয়েছিল ভারতের। কিন্তু সেদিন হাতে ধরা দেওয়া ভাগ্য কেড়ে নিয়েছিল বৃষ্টি। টস হওয়ার পরপরই মাঠে হানা দিয়েছিল বৃষ্টি। শেষ পর্যন্ত বাতিলই হয়ে যায় ম্যাচটি। গত ৩০ সেপ্টেম্বর গোয়াহাটিতে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ ছিল ভারতের। বৃষ্টির কারণে একটি বলও মাঠে গড়ায়নি সেদিন।

মঙ্গলবার (৩ অক্টোবর) দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও একই ঘটনার পুনরাবৃত্তি দেখলো ভারত। তিরুবনন্তপুরমে নেদারল্যান্ডসের বিপক্ষেও খেলার সুযোগ পায়নি স্বাগতিকরা। বৃষ্টির কারণে এদিন টসও করা সম্ভব হয়নি। ফলে কোন ধরনের প্রস্তুতি ছাড়াই বিশ্বকাপে খেলতে হবে ভারতকে।

প্রস্তুতি ম্যাচে কোনো ফল না পেয়ে বিশ্বকাপ খেলতে হচ্ছে নেদারল্যান্ডসকেও। ডাচদের দুটি ম্যাচও পরিত্যক্ত হয়েছে। তবে তারা কিছুটা সময় খেলতে পেরেছে। নেদারল্যান্ডসের প্রথম প্রস্তুতি ম্যাচ ছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে। তিরুবনন্তপুরমে অসিদের বিপক্ষে ম্যাচটিতে ডাচরা ২৩ ওভার বোলিং করেছিল। ব্যাটিং করেছিল ১৪.২ ওভার। তারপর বৃষ্টির কারণে সেই ম্যাচটি আর মাঠে গড়াতে পারেনি।

আগামী ৬ অক্টোবর বিশ্বকাপের মূল আসরে পাকিস্তানের মুখোমুখি হবে নেদারল্যান্ডস।

Exit mobile version