parbattanews

দূরত্ব বজায় না রেখেই রাঙ্গামাটিতে ১০টাকার চাল ক্রয়-বিক্রয়

করোনাভাইরাস প্রতিরোধে সরকারের ঘোষিত সাধারণ ছুটির কারণে মানুষ কর্মহীন হয়ে এখন ঘরবন্দী। যার ফলে খেটে খাওয়া মানুষ ও নিন্ম আয়ের মানুষের ক্রয় ক্ষমতা হ্রাস পেয়েছে। এজন্যই রাঙ্গামাটি শহরের ৯টি স্থানে ১০ টাকা দামে ওএমএসের চাল বিক্রি শুরু হয়েছে।

রবিবার (৫ এপ্রিল) সকাল থেকে এ কার্যক্রম শুরু হয়।

সরেজমিনে দেখা যায়, করোনাভাইরাসের কারণে সামাজিক বা শারীরিক দূরত্ব বজায় রাখার কথা থাকলেও মানা হচ্ছে এসব নিয়মকানুন। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে চাল ক্রয় করছেন ক্রেতারা।

এই নিয়ে ক্রেতাদের সাথে কথা বলে তারা জানান, এখানে সামাজিক বা শারীরিক দূরত্ব বজায় রাখা হচ্ছে না। কারণ বজায় রাখাও সম্ভব নয়। শত শত মানুষের ভীড় এখানে। ডিলাররা তাদের কাছে চাল বিক্রি করতে হিমশিম খাচ্ছেন বলে তারা জানান।

ওএমএস এর ডিলার মোঃ আবু তৈয়ব জানান, ওএমএস এর ১০ টাকা দামে চাল বিক্রি আগামী জুন মাস পর্যন্ত চলবে। প্রতি সপ্তাহে তিনদিন রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চাল বিক্রি করা হবে।

প্রতিদিন চারশত পরিবারের কাছে ২ টন বা দুই হাজার কেজি চাল বিক্রি করা যাবে। তবে যেকোন ওয়ার্ডে নাগরিক তার জাতীয় পরিচয় পত্র প্রদর্শন করে চাল ক্রয় করতে পারবে বলে তিনি জানান।

শহরের যেসব স্থানে চাল বিক্রি করা হচ্ছে, রিজার্ভবাজার এলাকায় গতাশ্রম মন্দির , শহীদ আব্দুল আলী একাডেমী,তবলছড়ি এলাকায় ইয়ুধ ক্লাব, রাঙ্গামাটি পাবলিক কলেজ, আসামবস্তি এলাকায় মাশরুম ট্রেনিং সেন্টার, ভেদভেদী এলাকায় সড়ক ও জনপথ কারখানা বিভাগ, সদর উপজেলা কার্যালয় প্রাঙ্গণ, রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয় ও কাঠালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে এসব চাল বিক্রি করা হচ্ছে।

Exit mobile version