parbattanews

দেশপ্রেম এবং বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দেশকে এগিয়ে নিতে হবে: লে. কর্নেল আ. আলীম চৌধুরী

 

নিজস্ব প্রতিনিধি, দীঘিনালা:

লংগদু  উপজেলায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতার স্থপতি  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

এ উপলক্ষ্যে মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে উপজেলা প্রশাসনের পক্ষ হতে  স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়। এসময় উপজেলা মুক্তিযুদ্ধা সংসদ, পুলিশ প্রশাসন, বিভিন্ন বেসরকারি দপ্তর এবং শ্রেণী পেশার লোকজন  পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে অনুষ্ঠিত শোকসভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.  মোসাদ্দেক মেহেদী ঈমাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লংগদু জোনের জোন কমান্ডার লে. কর্নেল আ. আলীম চৌধুরী, পি এস সি। শোক সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন লংগদু উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন, লংগদু থানার অফিসার ইনচার্জ মো. মোমিনুল ইসলাম এবং লংগদু সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাজিব ত্রিপুরা প্রমূখ।

শোকসভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,  স্বাধীনতা অর্জনের চেয়ে রক্ষা করা আরো অনেক বেশি কঠিন। তাই আমাদের প্রত্যেককে দেশপ্রেমে এবং জাতির জনকের আদর্শে উদ্বুদ্ধ হয়ে নিজ দায়িত্ব সঠিক ভাবে পালনের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। যে কোন সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে রুখে দাড়িয়ে সমন্নিতভাবে দেশকে সুখ, সমৃদ্ধি ও অগ্রগতির দিকে নিয়ে যেতে হবে।

শোকসভার পর অনুষ্ঠানের প্রধান অতিথি লংগদু জোনের জোন কমান্ডার লে. কর্নেল আ. আলীম চৌধুরী, পিএসসি

এদিকে শোক দিবস উপলক্ষ্যে লংগদু সরকারি উচ্চ বিদ্যালয়ের  শিক্ষার্থীদের মধ্যে  চিত্রাঙ্কণ, রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে লংগদু জোনের জোন কমান্ডার লে. কর্নেল আ. আলীম চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্হিত থেকে বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার তুলে দেন। পরে বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে মুক্তিযুদ্ধ এবং জাতির পিতার জিবনী সম্পর্কিত বই বিতরণ করা হয়। এছাড়া বিদ্যালয়ের ৬০জন শিক্ষার্থীদের  কম্পিউটার প্রশিক্ষণের বই দেয়া হয়।

Exit mobile version