parbattanews

দেশমাতৃকার স্বাধীনতা রক্ষার পবিত্র দায়িত্ব পালনে সবাই স্বচেষ্ট হতে হবে

দীঘিনালা প্রতিনিধি:

চট্টগ্রাম ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল জাহাঙ্গীর কবির তালুকদার বলেছেন, আজ থেকে সকল নবীন সৈনিকদের উপর দেশমাতৃকার স্বাধীনতা অখণ্ডতার স্বার্বভৌমত্ব রক্ষার পবিত্র দায়িত্বঅর্পিত হলো। এই পবিত্র দায়িত্ব পালনে সবাই স্বচেষ্ট হতে হবে। বাংলাদেশ সেনাবাহিনীর ভবিষ্যৎ আলোক বর্তিকা আজকের এ নবীন সেনা দল। আধুনিক পাঠ্যক্রম এ প্রশিক্ষণের কার্যক্রমের মাধ্যমে সবাইকে সুশিক্ষিত করে তোলা হয়েছে। এ প্রশিক্ষণের উদ্দেশ্য ছিল একজন গর্বিত শিক্ষিত সেনা সদস্য প্রস্তুত করা। শারীরিকভাবে যোগ্য এবং দক্ষ ফায়ারার হিসেবে গড়ে তোলা। যা ইতিমধ্যে নবীন সৈনিকদের গড়ে তোলা হয়েছে।

বৃহস্পতিবার(২৮জুন) দীঘিনালা সেনানিবাসে এডহক ফরমেশন রিক্রুট ট্রেনিং সেন্টারে (এএফআরটিসি) নবীন সৈনিকদের শপথ ও কুচকাওয়াজ পরিদর্শন অনুষ্ঠানে চিফ ইন্সট্রাক্টর(সিআই) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল মোতালেব সাজ্জাদ মাহমুদ। খাগড়াছড়ি ডিজিএফআই কমান্ডার কর্নেল মাহবুবুর রহমান সিদ্দিকী, সেনাসদরের পিএ ডাইরেক্টর কর্নেল বশির আহমেদ, চট্টগ্রাম ডিভিশনের ভারপ্রাপ্ত কর্নেল স্টাফ লেফটেন্যান্ট কর্নেল গোলাম মহিউদ্দীন, বাবুছড়া ৭ বিজিবি’র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইকবাল হোসাইন এবং দীঘিনালা জোন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দীন মাহমুদ প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি চট্টগ্রাম ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল জাহাঙ্গীর কবির তালুকদার, নবীন সৈনিকদের কুচকাওয়াজ পরিদর্শন শেষে শপথ বাক্য পাঠ করান এবং পতাকা হস্তান্তর করেন। এসময় সকল নবীন সৈনিকদের পবিত্র ধর্মীয় গ্রন্থ হাত রেখে শপথ করানো হয়। অনুষ্ঠানে প্যারড কমান্ডারের দায়িত্ব পালন করেন, মেজর রাফি হায়দার চৌধুরী।

এসময়  রিক্রুট ব্যাচ ১৮-১ এর বিভিন্ন প্রতিযোগিতা এবং সামরিক বিদ্যায় সর্বোচ্চ পয়েন্ট পেয়ে শ্রেষ্ঠ রিক্রুট চার্লি কোম্পানীর মো. আবদুল্লাহ। এছাড়া অনুষ্ঠানে চার্লি কোম্পানীকে শ্রেষ্ঠ এবং ডেল্টা কোম্পানীকে রানার আপ ঘোষণা করে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

উল্লেখ্য চলতি বছরের ১৪ জানুয়ারি থেকে শুরু হওয়া ১৮-১ ব্যাচে ৯শত ৯০জন নবীন সৈনিক ছয় মাসব্যাপী প্রশিক্ষণে অংশ নেন।

Exit mobile version