parbattanews

দেশসেরা উদ্ভাবক হলেন বরকলের শিক্ষক

দেশসেরা উদ্ভাবক হলেন রাঙামাটির জেলার বরকল উপজেলার শিক্ষক কামরুল হাছান। এটুআই পরিচালিত শিক্ষকদের সর্ববৃহৎ প্লাটফর্ম শিক্ষক বাতায়নে সারা দেশের শিক্ষকদের সাথে প্রতিযোগিতার মাধ্যমে উদ্ভাবনী গল্প গ্রকাশ, লাইক, কমেন্ট, রেটিং এবং সার্বিক যাচাই-বাছাই শেষে তিনি এ পক্ষিকের সেরা উদ্ভাবনী শিক্ষক নির্বাচিত হয়েছেন। যা শিক্ষক বাতায়নের ওয়েব সাইটে ৪ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়।

শিক্ষক বাতায়নে তিনি জেলা অ্যাম্বাসেডর, করোনাকালীন রাঙামাটিতে পরিচালিত অনলাইন স্কুলের প্রতিষ্ঠাতা এডমিন, রাঙামাটি জেলা থেকে টেলিভিশনে ক্লাস পরিচালনা করেছেন বিজ্ঞান বিষয়ে, ২০১৯ সালে উপজেলা ও ২০২২ সালে জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন। আবৃত্তি, উপস্থাপনাসহ বহুমুখী প্রতিভাধর এ শিক্ষক প্রাথমিক শিক্ষার জন্য বেশ আন্তরিক ও জনপ্রিয়। সারাদেশে রয়েছে তাঁর সুনাম। নিজের একক বইসহ সারাদেশের শিক্ষক ও শিক্ষা সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে সম্পাদনা করেছেন পাঁচটি যৌথ কাব্যগ্রন্থ।

শিক্ষক কামরুল হাছান বলেন, শিক্ষক ও শিক্ষা নিয়ে কাজ করতে ভালোলাগা থেকেই দুর্গম বরকল থেকেই কাজ করার প্রত্যয় নিয়ে নিজেকে আত্মনিয়োগ করেছি বিভিন্ন প্রতিকূলতা এড়িয়ে। এ পুরস্কার আমার ২০ বছরের চাকুরী জীবনের বড় অর্জন। আমার জেলাকে সম্মানিত করেছে এবং আমার বিদ্যালয়কে পরিচিত করেছে। শিশুদের স্বাধীন পাঠক গঠন, প্রতিকূলতায় জীবন দক্ষতা, দক্ষতার উন্নয়ন ও শিক্ষাক্রম সংক্রান্ত জটিলতা নিরসনে শিক্ষকের ভূমিকা গল্পে নির্বাচিত হয়েছি। আমার প্রত্যাশা এ উদ্ভাবনগুলো বাংলাদেশের শিক্ষা উন্নয়নে অবদান রাখবে।

তিনি আরও বলেন, বিশ্বায়নের চাহিদায় আমাদের সকল ইতিবাচক পরিবর্তনের সাথে সকলকে শিক্ষাব্যবস্থাকে এগিয়ে নেবার দায়িত্ব আমাদের সকলের। দেশি-বিদেশি গবেষক, শিক্ষক ও সংশ্লিষ্ট দায়িত্বশীলদের উপর আস্থা রাখার আহ্বান জানাচ্ছি। সকল ত্রুটি-বিচ্যুতি ডিঙ্গিয়ে আমাদের দেশ প্রস্তুত হবে কর্মক্ষম আত্মনির্ভরশীল বিশ্ব নাগরিক, সেদিন খুব দূরে নয়। শিক্ষায় হোক রূপায়ণ আগামী।

Exit mobile version