দেশের শিক্ষা ক্ষেত্রে ইংরেজী শিক্ষার উন্নয়নে কাজ করছে ইংলিশ ইন এ্যাকশন

IMG_2879

স্টাফ রিপোর্টার, রাঙামাটি:
ইউকে গর্ভমেন্ট ফাউন্ডেড “ইংলিশ ইন এ্যাকশন” টিম লিডার জোহান বেনটিনক এর নেতৃত্বে একটি প্রতিনিধিদল পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমার সাথে তার অফিসকক্ষে সাক্ষাৎকালে উভয়পক্ষের মধ্যে এক আলোচনা হয়। প্রতিনিধিদলে আরও ছিলেন ইউএনডিপি-সিএইটিডিএফ এর ক্যাপাসিটি ডেভালাপমেন্ট এন্ড সার্ভিস ডেলিভারী এর ক্লাস্টার লিডার শৈ অং প্রু, এডুকেশন সিনিয়র টেকনিক্যাল এডভাইজার এ এইচ এম মহিউদ্দিন, “ইংলিশ ইন এ্যাকশন” এর প্রিন্সিপাল কোর ট্রেইনার প্রফেসর শহিদুল আমিন চৌধুরী।

প্রতিনিধিদলটি জানান, “ইংলিশ ইন এ্যাকশন” প্রকল্পটি সরকারের সাথে যৌথ ব্যবস্থাপনায় দেশের প্রাথমিক এবং মাধ্যমিক ইংরেজী শিক্ষা উন্নয়নে কাজ করে যাচ্ছে। তিন পার্বত্য জেলায়ও পাইলট প্রকল্প হিসাবে ২০০৮ সাল থেকে বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় ইউএনডিপি-সিএইচটিডিএফ এবং পার্বত্য জেলা পরিষদসমূহের যৌথ ব্যবস্থাপনায় পরিচালিত প্রকল্প বিদ্যালয়গুলোতে “ইংলিশ ইন এ্যাকশন” তার কার্যক্রম শুরু করতে চায়।

চেয়ারম্যান নিখিল কুমার চাকমা “ইংলিশ ইন এ্যাকশন” এর প্রস্তাবকে স্বাগত জানান। তিনি বলেন, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নকে বাস্তবায়িত করতে হলে ইংরেজী ভাষায় দক্ষ হওয়ার বিকল্প নাই। বাচ্চারা যদি শিশু বয়স হতে ইংরেজী ভাষায় দক্ষ হয়ে উঠে তাহলে ভবিষ্যতে আন্তর্জাতিক পর্যায়ে তাদের যোগাযোগ দক্ষতা বৃদ্ধি পাবে। তিনি “ইংলিশ ইন এ্যাকশন” এর কার্যক্রমকে প্রকল্প এলাকাধীন বিদ্যালয়ের জন্য একটি গুরুত্বপূর্ণ সুযোগ বলে অভিহিত করেন। এসময় চেয়ারম্যানের সঙ্গে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম রিয়াজউদ্দিন উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন