দেশে করোনায় নতুন আক্রান্ত ২ : মোট ৫৬

fec-image

গত ২৪ ঘণ্টায় দেশে আরও দুই জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ৫৬ জন। এখন পর্যন্ত মৃতের সংখ্যা মোট ৬।

বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (এমআইএস) ডা. হাবিবুর রহমান।

এই সময় উপস্থিত ছিলেন, সিএমএসডি (সেন্ট্রাল মেডিসিন স্টোরেজ ডিপো) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শহীদুল্লাহ।

ডা. হাবিবুর রহমান বলেন, ‘গত ২৪ ঘণ্টায় ১৪১ জনের নমুনা পরীক্ষা করলে দুই জন করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। তারা দুই জনই পুরুষ। তাদের একজনের বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। অন্যজনের বয়স ৭০ থেকে ৮০ বছর বয়সের মধ্যে। তবে কীভাবে তারা আক্রান্ত হয়েছেন, তা এখনো শনাক্ত করা সম্ভব হয়নি। এই বিষয়ে অনুসন্ধান চলছে।’

ব্রিফিংয়ে আরো জানানো হয়, এখন পর্যন্ত ৬২ হাজার ১২৭ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৪০৪ জনকে হোম কোয়ারেন্টিন এবং ৯ জনকে প্রাতিষ্ঠানিক কোয়েরেন্টিন করা হয়েছে।  এই পর্যন্ত ৪৫ হাজার ৭০৪ জনকে কোয়ারেন্টিন মুক্ত করায় বর্তমানে ১৬ হাজার ৭০০ জন কোয়ারেন্টিনে আছেন।

এসময় আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে ৪০১ জন দেশে প্রবেশ করেছেন। তাদের সবাইকে স্ক্রিনিং করা হয়েছে। এছাড়া সারাদেশে ৩ লাখ ৫৭ হাজার ২৬৫টি পিপিই বিতরণ করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ৬৭ হাজার ৪৬৫টি ফোন কল এসেছে স্বাস্থ্য বাতায়নে এবং এখন পর্যন্ত এখানে মোট ফোন কলের সংখ্যা ১০ লাখ ৪২ হাজার ৯৬২টি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অনলাইন, করোনাভাইরাস, ব্রিফিং
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন