parbattanews

দেশে সাম্প্রদায়িকতা বলতে কিছুই থাকতে দেয়া হবেনা- হাসানুল হক ইনু

2.

কক্সবাজার প্রতিনিধি:
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু কক্সবাজারে এক ঘুড়ি উৎসবে বলেছেন, দেশে সাম্প্রদায়িকতা বলতে কিছুই থাকতে দেয়া হবেনা। দেশের মুক্তিযুদ্ধকে মানতে হবে। যারা মুক্তিযুদ্ধকে মানবেনা তারা বাংলাদেশে থাকতে পারবেনা। ঘুড়ির মতো আকাশে উড়ে উড়ে থাকা ছাড়া তাদের আর কোন উপায় থাকবেনা। কক্সবাজার সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টে বাংলাদেশে ঘুড়ি ফেডারেশন আয়োজিত ‘ঘুড়ি উৎসব’ উদ্বোধনে শুক্রবার বিকালে তিনি একথা বলেন। তথ্যমন্ত্রী আরো বলেন, ঘুড়ির যেমন নির্দিষ্ট জাত, রঙ ও বর্ণ নেই তেমনি এ দেশ হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিষ্টান সকলের। আমাদের সকলকে মিলেমিশে থাকতে হবে।

তিনি বলেন, ঘুড়ি যতই আকাশে উড়ার চেষ্টা করুক না কেন তা কোন কালের জন্যই আকাশের সীমানা অতিক্রম করতে পারেনা। একইভাবে বাংলাদেশের স্বাধীনতা বিরোধী রাজাকাররা যতই চেষ্টা করুক না কেন তারা কোনভাবেই বাংলাদেশের মুক্তিযুদ্ধকে ঢাকতে পারবেনা বরং রাজাকারদের দেশ ছাড়তে হবে।
হাসানুল হক ইনু বলেন-এ উৎসব কারো একা নয়। এটি হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিষ্টান, বালক বালিকা সকলের। এ ‘ঘুড়ি উৎসব’ সকলের মাঝে মুক্তিযোদ্ধের চেতনাকে জাগরণকারী শক্তি হিসাবে পরিনত হোক। এটিই তিনি সকলের নিকট থেকে কামণা করেন।

এ সময় তার সাথে ছিলেন, কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্টদূত লি জুন ও কক্সবাজার জেলা প্রশাসক মু. রুহুল আমিন।

Exit mobile version