দেশ, জাতি ও সমাজ উন্নয়নে যুব সমাজকে এগিয়ে আসতে হবে

fec-image

অতীতের গৌরবময় ইতিহাস লালন করে দেশ, জাতি ও সমাজ উন্নয়নে যুব সমাজকে এগিয়ে আসতে হবে। বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ লব্ধ জ্ঞান এবং অভিজ্ঞতা কাজে লাগিয়ে আত্মকর্মসংস্থানের উদ্যোগ গ্রহণ করতে হবে।

রবিবার (০১ নভেম্বর) সকালে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস উপলক্ষে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে ‘মুজিব বর্ষের আহ্বান, যুব কর্র্মসংস্থান’ এই শ্লোগানকে সামনে রেখে যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে আলোচনাসভায় বক্তারা এসব কথা বলেন।

তারা আরও বলেন, লেখাপড়ার পর চাকুরীমুখী না হয়ে সরকারি বিভিন্ন সেবাদানকারী সংস্থার সাথে যোগাযোগ রেখে আত্মকর্মসংস্থানমূলক কর্মকাণ্ডের মাধ্যমে দেশের উন্নয়নে এগিয়ে আসতে হবে। পতিত জমিকে চাষযোগ্য করে গড়ে তুলে মৌসুমভিত্তিক চাষাবাদের মাধ্যমে কৃষি উৎপাদন বাড়াতে হবে। এভাবে দেশের উন্নয়নে তারা সহযোগিতা করতে পারে।

এর আগে পায়রা ও বেলুন উড়ানোর মধ্যে দিয়ে প্রধান অতিথি রাঙ্গামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

সভায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা-র সভাপতিত্বে বক্তব্য রাখেন, পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাঃ আশরাফুল ইসলাম, পরিষদ সদস্য অংসুই প্রু চৌধুরী, পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, পরিষদ সদস্য ত্রিদীব কান্তি দাশ, সিভিল সার্জন বিপাশ খীসা, রাঙ্গামাটি যুব উন্নয়ন অধিদপ্তর এর উপপরিচালক মো. শহীদুল ইসলাম, রাঙ্গামাটি সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম প্রমুখ।

শেষে অনুষ্ঠানে ৬ জনকে ট্যুরিস্ট গাইড এন্ড কমিউনিকেটিভ ইংলিশ কোর্সের সনদ, ৬ জনকে কম্পিউটার বেসিক এন্ড আইসিটি এপ্লিকেশন কোর্সের সনদ, ৬ জনকে মোবাইল সার্ভিসিং এন্ড রিপেয়ারিং কোর্সের সনদ, ৫ জনকে পোষাক তৈরি প্রশিক্ষণ সনদ এবং ১০ জন প্রশিক্ষিত যুবককে ত্রিশ হাজার টাকা করে মাশরুম চাষ, ছাগল পালন, পোল্ট্রি ফার্ম এবং গাভী পালনের জন্য ঋণ প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আত্মকর্মসংস্থানের, ট্রেডে প্রশিক্ষণ, যুব সমাজকে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন