parbattanews

দেশ যখনই স্বাধীনতার দ্বার প্রান্তে ঠিক তখনই পাকিস্তানি হানাদার বাহিনীরা নির্মমভাবে বুদ্ধিজীবীদের হত্যা করে

রাঙ্গামাটি প্রতিনিধি:

বাংলাদেশ যখনই স্বাধীনতার দ্বার প্রান্তে ঠিক তখনই পাকিস্তানি হানাদার বাহিনীরা নির্মমভাবে জ্বালাপোড়া করে বুদ্ধিজীবীদের হত্যা করে। বাঙালি জাতিকে মেধাশূণ্য করার লক্ষ্যে এই হত্যাযজ্ঞ ঘটানো হয়। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর)  বিকালে বিএনপি’র জেলা কার্যালয়ে রাঙ্গামাটি জেলা তাঁতীদল আয়োজনে শহীদ বুদ্ধিজীবী হত্যা দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভায় বিএনপি’র কেন্দ্রীয়সহ উপজাতীয় বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা লে. কর্ণেল (অবঃ) মনীষ দেওয়ান প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আলোচনা সভায় জেলা তাঁতী দলের সভাপতি মো. আব্দুল গণি মজুমদার এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আনোয়ার আজিম এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, রাঙ্গামাটি জেলা বিএনপি’র সভাপতি মো. শাহ আলম, সাধারণ সম্পাদক দীপন তালুকদার দীপু, সাংগঠনিক সম্পাদক এডভোকেট সাইফুল ইসলাম পনির, যুবদলের সভাপতি সাইফুল ইসলাম শাকিল ও জেলা ছাত্রদলের সহ-সভাপতি মো. কামাল হোসেন প্রমুখ।

এনীষ দেওয়ান বলেন, বুদ্ধিজীবীদের হত্যার ঠিক দুই দিন পর ১৬ ডিসেম্বর জেনারেল নিয়াজির নেতৃত্বাধীন বর্বর পাকিস্তানি বাহিনী আত্মসমর্পণ করে এবং বিজয়ের মধ্য দিয়ে স্বাধীন দেশ হিসেবে বাংলাদেশের অভ্যুদয় ঘটে।

আজ বিনম্র শ্রদ্ধার সাথে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করি। একই সঙ্গে এবারও জাতির প্রত্যাশা, জাতির শ্রেষ্ঠ সন্তানদের যারা হত্যা করেছে তাদের মধ্যে যারা বিচার প্রক্রিয়ার বাইরে আছে অথবা পলাতক আছে তাদের বিচারের রায় কার্যকর করে দেশকে কলঙ্কমুক্ত করা হবে। তাই সবাইকে ঐক্যবদ্ধ হতে তিনি আহ্বান জানান।

Exit mobile version