parbattanews

দ্বীনি শিক্ষার পাশাপাশি আধুনিক বিজ্ঞান সম্মত শিক্ষা দেয়া হচ্ছে ওমাইর এতিমখানায়

Omair Athim khana 01
প্রেস বিজ্ঞপ্তি :
ওমাইর এতিমখানায় এলে মনে হয় জাপানের কোন শিক্ষা প্রতিষ্ঠানেই এসেছি। কারণ এটি খুবই সু-শৃংখল এবং গুছালো শিক্ষা প্রতিষ্ঠান। দ্বীনি শিক্ষার পাশাপাশি আধুনিক বিজ্ঞান সম্মত শিক্ষায় এতিমখানাটি অসংখ্য এতিম শিশুদের সোনালী মানুষ হিসেবে গড়ে তুলছে। ওমাইর এতিমখানা কক্সবাজারের উদ্যোগে অনুষ্ঠিত অভিভাবক ও হিতাকাঙ্খী সমাবেশে বক্তারা এ মন্তব্য করেন।

শনিবার বিকেলে লিংক রোডের দক্ষিণ মুহুরী পাড়াস্থ ইমাম বুখারী (রহ.) জামে মসজিদের দ্বিতীয় তলায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন ইমাম মুসলিম (রহ.) ইসলামিক সেন্টারের প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা ছালাহুল ইসলাম।
সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন, ইমাম মুসলিম (রহ.) ইসলামিক সেন্টারের নির্বাহী পরিচালক ক্বারী মাওলানা ওসমান। মাদ্রাসার তাফসীর বিভাগের বিভাগীয় পরিচালক মাওলানা তাহের সাঈদ বলেন, আজকে যে রকম তোমাদের পিতা দুনিয়া থেকে চলে গেছে। একদিন তোমাদের শিক্ষকরাও পৃথিবী ছেড়ে চলে যাবেন। আজ তোমরা ইংরেজী এবং বাংলা বক্তব্য দিয়ে যে যোগ্যতা দেখিয়েছ-তোমাদের এই বক্তব্যকে পুঁজি করে সামনে এগিয়ে যেতে হবে।

ইমাম মুসলিম (রহ.) ইসলামিক সেন্টারের শাইখুল হাদিস হাফেজ মাওলানা আবদুর রহিম রাহী বলেন, রাসুল (সা.) পৃথিবীতে আসার আগে ইয়াতিম হয়েছেন। তারপরেও তিনি হলেন জাহানের শিক্ষক। সুতরাং নবীর (সা:) আদর্শকে বুকে ধারণ করে তোমাদের জীবন গড়তে হবে।

এতিম শিক্ষার্থীদের কার্যক্রম দেখে অনুষ্ঠানের অতিথি শাহিনুল আলম চৌধুরী বলেন, ছোট ছোট ছেলে মেয়েরা যে তাদের সাহসিকতার সাথে তাদের বক্তব্য উপস্থাপন করেছে তাতে আমি সত্যি অবাক হয়েছি। ইংরেজীতে বক্তব্যে মুগ্ধ হয়ে তিনি বলেন, সত্যি আমিও পারব কিনা জানি না। তোমাদের জন্য দোয়া ও সহযোগিতা থাকবে আজীবন।

অনুষ্ঠানে পবিত্র কুরআন তিলাওয়াত করেন মাদ্রাসার শিক্ষার্থী আসফিয়া। ছাত্রীদের মধ্যে ইসলামী সঙ্গীত পরিবেশন করেন সামিয়া সুলতানা ও তার দল। বাংলায় বক্তব্য দেন রাইহা মনি ও ইংরেজীতে বক্তব্য দেন শাহিনা আকতার। ছেলেদের মধ্যে বাংলায় বক্তব্য দেন সলিমুল্লাহ, ইংরেজীতে বক্তব্য দেন কায়েসুদ্দিন, হামদ-নাত পরিবেশন করেন মোহাম্মদ মোস্তফা।

সমাবেশে অন্যদের মধ্যে গ্রামীণ ব্যাংক কক্সবাজার শাখার এরিয়া ম্যানেজার সোলাইমান ভুঁইয়া, লিংক রোডের মুহুরী নজীর আহমদ, পল্লী বিদ্যুৎ সমিতির সিনিয়র কর্মকর্তা মোহাম্মদ ইকবাল, মটর চালক লীগ কক্সবাজার জেলা শাখার সভাপতি দিদারুল আলম দিদার সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Exit mobile version