parbattanews

‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে বিতর্ক তুঙ্গে

মুক্তি পেয়েছে ‘দ্য কেরালা স্টোরি’ সিনেমার ট্রেলার। প্রকাশের পর থেকেই সিনেমাটি ঘিরে বিতর্ক শুরু হয়েছে। সিনেমাটিতে মুসলিম সম্প্রদায়কে টার্গেট করার মতো বিস্ফোরক অভিযোগ উঠেছে। একের পর এক অভিযোগে টালটামাল সিনেমার নির্মাতারা। এই বিতর্কের মাঝেই এবার এটি নিয়ে মুখ খুললেন বাঙালি পরিচালক সুদীপ্ত সেন।

আগামি ৫ মে মুক্তি পাবে ‘দ্য কেরালা স্টোরি’। অভিযোগ, ট্রেলারে দেখানো হয়েছে, কেরালা থেকে ৩২ হাজার নারী নিখোঁজ হয়ে যান, যাঁরা পরবর্তীতে জঙ্গিগোষ্ঠী আইসিসে যোগ দেন। সিনেমার মাধ্যমে সংঘ পরিবার কেরলের ধর্ম নিরপেক্ষ পরিবেশ নষ্ট করার চেষ্টা করছে, এমনই অভিযোগ তোলেন কেরলের মুখ্যমন্ত্রীর পিনারাই বিজয়ন।

সেই সঙ্গে কেরালা সরকার এবং কংগ্রেসের পক্ষ থেকে সিনেমাটি সে রাজ্যে নিষিদ্ধ করার দাবিও তোলা হয়েছে। সিনেমার নির্মাতাদের বিরুদ্ধে তোপ দাগেন কংগ্রেস নেতা শশী থারুরও। বলে দেন, বাস্তবকে ভুলভাবে ফুটিয়ে তোলা হচ্ছে। বাকস্বাধীনতার অপব্যবহার করা হচ্ছে।

এসবের মধ্যেই এবার সিনেমাটির পক্ষে সুর চড়ালেন পরিচালক, প্রযোজক এবং অভিনেতা। তাদের দাবি, সিনেমাতে কেরল কিংবা মুসলিমদের বিরুদ্ধে কোনও প্রসঙ্গ নেই। তাদের নিশানায় সন্ত্রাসবাদীরা। এক সাক্ষাৎকারে পরিচালক সুদীপ্ত সেন জানান, “মাসের পর মাস এই বিষয়টি নিয়ে পড়াশোনার পর সিনেমাটি তৈরি করেছি। কোনও প্রযোজক পাচ্ছিলাম না। নির্যাতিতাদের সঙ্গে কথা বলার পর আমার ধারণা বদলে গিয়েছিল।”

প্রযোজক বিপুল শাহ বলেন, “কেরল রাজ্যের বিরুদ্ধে সিনেমাতে কিছুই দেখানো হয়নি। এখানে টার্গেট জঙ্গিরা, মুসলিমরা নয়। কেরলের মুখ্যমন্ত্রীকে সিনেমাটি দেখার অনুরোধ জানাচ্ছি।” এবার দেখার এই তীব্র বিতর্কের মধ্যে আদৌ ৫ মে সিনেমাটি কেরালায় মুক্তি পায় কি না!

Exit mobile version