parbattanews

ধর্মান্তরের অভিযোগে খৃস্টান মিশনারী বিদ্যালয়ে হামলা

Christian_Missionary_School_Attack_by_Villegers_in_Gazipur_district_of_Bangladesh

পার্বত্যনিউজ ডেস্ক:

গাজীপুরে মুসলমান শিক্ষার্থীদের খৃস্টান ধর্মে দীক্ষার অভিযোগ তুলে একটি মিশনারি বিদ্যালয়ে হামলা চালিয়েছে এলাকাবাসী। হামলায় বিদ্যালয়ের শিক্ষক সুশীল মণ্ডল, বিস্টু মণ্ডল, নারায়ণ মণ্ডল, শিউলি হাওলাদার ও সুমীত্রা এবং চারজন শিক্ষার্থীসহ কম পক্ষে ১০জন আহত হয়েছে।

বুধবার সকালে গাজীপুর সিটি কর্পোরেশনের আমবাগ এলাকায় ‘লাভ বাংলাদেশ মিশন’ নামের এনজিও পরিচালিত ‘স্টিভ কিম মিশন স্কুল’ এ ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত সন্দেহে পাঁচজনকে আটক করেছে পুলিশ। তারা হলেন, কালু (৪০), বাবু মিয়া (২৪), আল আমিন (১৮), ফারুক হোসেন (৪২) ও আমজাদ হোসেন (৩৭)।

স্থানীয় সূত্রে জানা গেছে, গাজীপুরের ১০ নম্বর ওয়ার্ডের মধ্য আমবাগ এলাকায় গত এপ্রিল মাসে স্টিভ কিম মিশন স্কুলটি প্রতিষ্ঠিত হয়। এতে প্লে গ্রুপ থেকে অষ্টম শ্রেণীয় পর্যন্ত শিক্ষার্থী ভর্তি করা হয়।

এই বিদ্যালয়ের শিক্ষার্থীদের বই, খাতা, কলম বিনামূল্যে দেওয়ার পাশাপাশি দুপুরে নাস্তা খেতে দেওয়া হয়। এ কারণে এলাকায় গুঞ্জন রয়েছে এখানে পড়াশোনার নাম করে শিক্ষার্থীদের খৃস্টান ধর্মের দীক্ষা দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার সকাল ১০টার দিকে স্কুল চলার সময় ৪০-৪৫ জন লোক লাঠিসোটা নিয়ে বিদ্যালয়ে হামলা চালায়। হামলাকারীরা শিক্ষকদের মারধর, বিদ্যালয়ের চেয়ার-টেবিল ভাঙচুর এবং দুপুরের নাস্তা মেঝেতে ফেলে দেয়।

স্থানীয়দের অভিযোগ, এই মিশন স্কুল থেকে ছাত্রছাত্রীদের খ্রিস্টান ধর্মে ধর্মান্তরিত হতে উদ্বুদ্ধ করা হতো।

তবে স্থানীয় ব্যবসায়ী রফিকুল ইসলাম দাবি করেছেন, মিশনারি বিদ্যালয়টিতে আশেপাশের কয়েকটি বাণিজ্যিক কিন্ডারগার্টেন বিদ্যালয়ের শিক্ষার্থীরাও ভর্তি হতে শুরু করেছে। এ কারণে কিন্ডারগার্টেনগুলোর ব্যবসায় জড়িত স্থানীয় প্রভাবশালীরা গুজব ছড়ায় স্টিভ কিম মিশন স্কুলে শিক্ষার্থীদের খ্রিস্টান ধর্মগ্রহণ করতে বাধ্য করা হচ্ছে।

স্টিভ কিম মিশন স্কুলের কর্মকর্তা মাইকেল মণ্ডলেরও অভিযোগ, “স্থানীয় একটি মহল ঈর্ষান্বিত হয়ে ধর্মান্তরের গুজব ছড়িয়ে ভাংচুর ও শিক্ষকদের মারধর করেছে।”

জয়দেবপুর থানাধীন কোনাবাড়ি পুলিশ ক্যাম্পের উপ-পরিদর্শক (এসআই) সৈয়দ আজহারুল ইসলাম জানান, হামলার খবর শুনে ঘটনাস্থলে গিয়ে জড়িত থাকার অভিযোগে দুপুরেই পাঁচজনকে আটক করা হয়েছে।

বিদ্যালয়টির নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

তথ্যসূত্র: অনলাইন বাংলা ডটকমডটবিডি।

Exit mobile version