ধর্মীয় অনুশাসনই সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠার মুলমন্ত্র: ব্রি. জে. সাজেদ

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রি. জেনারেল একেএম সাজেদুল ইসলাম বলেছেন, ধর্মীয় অনুশাসনই সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠার মুলমন্ত্র। কারো একার পক্ষে সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠা সম্ভব নয়।

তিনি বলেন, পরিবার থেকেই সন্তানকে সন্ত্রাস ও মাদকবিরোধী শিক্ষা দিতে হবে। সন্ত্রাস ও চাঁদাবাজ যেমন পাহাড়ের উন্নয়নে বাঁধা তেমনি মাদকও আমাদের সমাজে ব্যাধি হিসেবে রূপ লাভ করেছে।

মঙ্গলবার রাত ৮টার দিকে মাটিরাঙ্গা কেন্দ্রীয় শ্রী শ্রী রক্ষাকালী মন্দিরে দুর্গাপূজা মণ্ডপ পরিদর্শনে এসে উপস্থিত পুজারীদের উদ্দ্যেশ্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সেনাবাহিনী শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের শ্লোগানকে সামনে রেখে পাহাড়কে সন্ত্রাস ও চাঁদাবাজমুক্ত করতে নিরলসভাবে কাজ করছে। মাদকের বিরুদ্ধে প্রতিনিয়িত অভিযান পরিচালনা করছে। এসব কাজে অভিভাবক থেকে শুরু করে জনপ্রতিনিধি ও সুশীল সমাজের সহযোগিতা কামনা করেন তিনি।

এ সময় সিন্ধুকছড়ি জোন অধিনায়ক লে. কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব, মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর ইমরাউল কায়েস ইমরুল ও মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর মাজহারুল ইসলাম ভুইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় গুইমারা রিজিয়নের পক্ষ থেকে শারদীয় দুর্গোৎসবকে সার্বজনীন ও উৎসবমুখর করে তোলার জন্য দুর্গোৎসব আয়োজক কমিটির নেতৃবৃন্দের হাতে নগদ আর্থিক সহায়তা ছাড়াও মিষ্টি ও ফলমুল তুলে দেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রি. জেনারেল একেএম সাজেদুল ইসলাম।

এর আগে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রি. জেনারেল একেএম সাজেদুল ইসলাম দুর্গোৎসব প্রাঙ্গনে আসলে তাকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন দুর্গোৎসব উদযাপন কমিটির সভাপতি ব্রজলাল দে ও সাধারন সম্পাদক স্বপন কান্তি পালসহ অপরাপর নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন