নতুন ব্রিজ নির্মাণে দুইদিন বন্ধ থাকবে ব্যাঙছড়ি-কাপ্তাই প্রধান সড়ক

fec-image

রাঙামাটির কাপ্তাই উপজেলার চট্টগ্রাম-কাপ্তাই মহাসড়কের ব্যাঙছড়ি-কাপ্তাই অংশের রিং ব্রিজ নতুন করে নির্মাণে সকল যানবাহন চলাচল বন্ধ থাকবে।

সোমবার (২৯ মে) চট্টগ্রাম সড়ক বিভাগের পক্ষ থেকে জরুরিভাবে মাইকিং করা হয়েছে।

নতুন বেইলি সেতু নির্মাণে আগামী বুধবার (৩১ মে) ভোর ৫টা ৩০ মিনিট থেকে শুক্রবার (২ জুন) ভোর ৫টা ৩০ মিনিট পর্যন্ত এই দুইদিন সড়কটিতে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে।

এ বিষয়ে চট্টগ্রাম সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. নিজামুদ্দীন জানান, বর্তমানে চট্টগ্রাম-কাপ্তাই মহাসড়কের বড়ইছড়ি-কাপ্তাই অংশের ব্যাঙছড়ি এলাকায় রিং-ব্রিজটি দীর্ঘদিনের পুরানো ও জরাজীর্ণ হওয়াতে অনেকটা ঝুঁকির মধ্যে রয়েছে। যার ফলে সেখানে একটি নতুন সেতু নির্মাণ কার্যক্রমের প্রক্রিয়া চলমান রয়েছে। নতুন সেতুটি নির্মিত না হওয়া পর্যন্ত বিকল্প এই বেইলি সেতুটি স্থাপন করা হচ্ছে। যেন যান চলাচলে ঝুঁকি অনেকটা কমে আসে। পাশাপাশি বেইলি সেতুটি স্থাপনের জন্য উল্লেখিত দুইদিন ওই সড়কে যানচলাচল বন্ধ থাকবে। তবে সাময়িক অসুবিধা হলেও বেইলি সেতুটি স্থাপনের পর যানচলাচল আবার স্বাভাবিক হয়ে যাবে।

কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার রুমন দে জানান, কাপ্তাইয়ের ব্যাঙছড়িতে পুরানো সেতুর বিকল্প হিসেবে একটি স্টিল বেইলি সেতু স্থাপন করা হবে। যার ফলে বেইলি সেতুটি স্থাপনের জন্য আগামী বুধবার ভোর থেকে দুইদিন সড়কটিতে যানচলাচল বন্ধ রাখার সিন্ধান্ত নেওয়া হয়েছে। তবে বিকল্প এই বেইলি সেতুটি নির্মিত হয়ে গেলে আবারো যান চলাচল স্বাভাবিক হয়ে যাবে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, ব্যাঙছড়ি, ব্রিজ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন