‘নবনির্মিত ভিকটিম সাপোর্ট সেন্টার নির্যাতিত নারী ও শিশুদের নিরাপদ আশ্রয়স্থল’

fec-image

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বান্দরবান সদর থানা কম্পাউন্ডে নির্মিত ভিকটিম সার্পোট সেন্টার উদ্বোধনের সময় বলেন, ‘নবনির্মিত ভিকটিম সাপোর্ট সেন্টার হবে সমাজে নির্যাতিত নারী ও শিশুদের নিরাপদ আশ্রয়স্থল।’

রবিবার (৭ আগস্ট) সকাল ১০টায় বান্দরবান সদর থানা কম্পাউন্ডে নির্মিত ভিকটিম সার্পোট সেন্টার উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘সমাজে নির্যাতিত নারী ও শিশুরা একা নয়, তাদের সাথে রয়েছে রাষ্ট্র ও স্থানীয় প্রশাসন। নারী ও শিশু নির্যাতনকারীদের কঠিন হস্তে দমন করতে হবে। সমাজে নারী ও শিশুদের নির্ভয়ে ও নিরাপদ জীবন যাপন নিশ্চিত করতে হবে। তবে পুলিশকে খেয়াল রাখতে হবে কোন প্রভাবশালী মহল ও সমাজের সুবিধাবাদীরা কোন অবস্থাতেই অসহায় নারী শিশুকে ব্যবহার করে মিথ্যা মামলা দিয়ে যাতে নিরীহ ব্যক্তিকে হয়রারি করতে না পারে।’

মন্ত্রী আরো বলেন, ‘সমাজে নারী ও শিশুরা নির্যাতনের শিকার হওয়ার পর তারা ভয়ে আইনের দ্বারস্থ হতে বা থানায় আসতে সাহস করেনা। আশা করি এই ভিকটিম সার্পোট সেন্টারে সমাজে নির্যাতিত নারী ও শিশুরা বিপদের সময় আশ্রয় নিয়ে থাকতে ও খেতে পারবে এবং তারা পুলিশের পক্ষ থেকে শারীরীক ও মানসিক সার্পোট পাবে।

নির্মিত ভিকটিম সার্পোট সেন্টার উদ্বোধনের সময় মন্ত্রী ভিকটিম সার্পোট সেন্টারের জন্য এক লাখ টাকা অনুদান ঘোষণা করেন।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও ইউএনডিপির অর্থায়নে ২৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত ভিকটিম সার্পোট সেন্টার উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার জেরীন আকাতার, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-পরিচাল লুৎফুর রহমান, ইউএনডিপির জেলা কর্মকর্তা খুশী রায় ত্রিপুরা, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল ও রেজা সরওয়ার সহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন এনজিওর প্রতিনিধরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন