parbattanews

নবীন শিক্ষার্থীদের বরণ করে নিল নাইক্ষ্যংছড়ি সরকারি কলেজ

বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি হাজি এম এ কালাম সরকারি কলেজের এইচএসসি ২০২৩-২৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাস ও নবীন বরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

রবিবার (০৮ অক্টোবর) কলেজের অধ্যক্ষ আ ম রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সহকারীক পরিদর্শক আবুল কাশেম মো. ফজলুল হক।

এসময় তিনি বলেন, সীমান্ত শহর নাইক্ষ্যংছড়ি উপজেলার সর্বোচ্চ শিক্ষা প্রতিষ্ঠান হাজি এমএ কালাম সরকারি কলেজ। প্রতিষ্ঠানটি এ এলাকার স্বপ্নের বাতিঘর। যারা আজ নবীন তারা ভবিষ্যতের কর্ণধার। তাদেরকে সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। চরিত্র হবে তাদের প্রধান ভূষণ।

তিনি আরো বলেন, শিক্ষার্থীরা অধ্যবসায়ী হলে তাদের সফলতা আসবেই। তাই তাদেরকে নিয়মিত কলেজে উপস্থিত থাকা চাই। পড়ার টেবিলে সময় দিতে হবে তাদের।

বিশেষ অতিথি হিসবে উপস্থিত ছিলেন, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কলেজ বাস্তবায়ন কমিটির সভাপতি মোহাম্মদ ইকবাল।

এসময় আরো বক্তব্য রাখেন কলেজের শিক্ষক অধ্যাপক জসিম উদ্দিন, মিজানুর রহমান, নীলোৎপল বড়ুয়া, প্রিয়তোষ শর্মা চন্দন, হাসান আহমদ সোবহানী, শফিউল আলম ও জাহান আরা বেগম লাকী।

শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন ছাত্র প্রতিনিধি মোহাম্মদ সেলিম ও ইফতেখারুল আবরার। পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন কলেজের অধ্যাপক মো. শাহ আলম।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত, গীতা পাঠ ও ত্রিপিটক পাঠ করা হয়। সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উল্লেখ্য, চলতি শিক্ষাবর্ষে ৫ শতাধিক শিক্ষার্থী এইচএসসি শ্রেণিতে ভর্তি হয়। যারা আজকের অনুষ্ঠানে অংশ নেন।

Exit mobile version