parbattanews

নাইক্ষংছড়িতে আন্তঃ বিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় মাধ্যমিক বালিকা বিদ্যালয় চ্যাম্পিয়ন 

বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলায় ব্রাক জি আর ইএসপি শিক্ষা  কর্মসূচির আওতায়  আন্তঃ বিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় নাইক্ষংছড়ি মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রথম স্থান অধিকার করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন।

১০ মার্চ (বৃহস্পতিবার) সকাল ১১টায় নাইক্ষংছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হল রুমে এই বিতর্ক প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ওসমান গনী।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার জন্য সম্মতি জ্ঞাপন করেন উপজেলা নির্বাহী অফিসার সালমা ফেরদৌস।  ব্রাকের প্রশিক্ষক আবদুল মান্নানের পরিচালানায় ও শিক্ষা কর্মসূচির ব্যবস্থাপক সেলিনা পারভীনের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা কর্মসূচির মতিয়র রহমান, সিনিয়র অফিসার জেন্ডার রফিকুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত  মো. সোহেল মিয়া, প্রেসক্লাবের আহ্বায়ক আবদুল হামিদ প্রমুখ।

আন্তঃ বিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় উপজেলার মোট ১৪টি বিদ্যালয় অংশ গ্রহণ করেন। এতে নাইক্ষংছড়ি মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রথম স্থান অধিকার করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন এবং ২য় স্থান অধিকার করে রানারআপ হওয়ার গৌরব অর্জন করেন বাইশারী উচ্চবিদ্যালয় ও কলেজের প্রতিযোগিতাকারীরা।

দিনব্যাপী প্রতিযোগিতার মুল প্রতিপাদ্য ছিল “মুক্তির আলোয় খুঁজি মানুষের মুক্তি”। তাছাড়া  প্রতিযোগিতার মুল বিষয় ছিল- প্রচলিত শিক্ষা ব্যবস্থা শিক্ষার্থীদের মানসিকতার নতুনত্ব আনতে ব্যার্থ। এই বিষয় নিয়ে পক্ষ ও বিপক্ষ দলের বিতর্ক প্রতিযোগিতা।

এসময় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন নাছিমা আক্তার সহকারী শিক্ষক নাইক্ষংছড়ি ছালেহ আহমেদ উচ্চবিদ্যালয়, সহকারী শিক্ষক সাজ্জাদ উল্লাহ ও মদিনাতুল উলুম আলিম মাদ্রাসার শিক্ষক সাখাওয়াত হোসেন।

Exit mobile version