parbattanews

নাইক্ষ্যংছড়ি সীমান্তে অবৈধ গবাদি পশু পাচার, বিদেশি ৫ গরু জব্দ

নাইক্ষ‍্যংছড়িতে চোরাই পথে আসা বিদেশি ৫ গরু জব্দ করেছে ১১ বিজিবি। শুক্রবার (৫ এপ্রিল) বিকেলে সদর নাইক্ষ‍্যংছড়িতে চোরাই পথে গরু আসা লেবু বাগান নামক স্থান থেকে ৫ বার্মিস গরু আটক করে বিজিবি।

চোরাই পথে বিদেশি গরু আসতে খামারিরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। পক্ষান্তরে পাশাপাশি মিয়ানমার থেকে চোরাই পথে গবাদিসহ সব ধরনের পণ্য পারাপার হচ্ছে। আজ শুক্রবার ১১ বিজিবি সদর ইউনিয়নের ফুলতলী বিওপির টহল কমান্ডার জেসিও নায়েক সুবেদার মো. শাহ আলম ফকিরের নেতৃত্ব টহলদল বাংলাদেশের অভ্যন্তরে লেবু বাগান নামক স্থান থেকে মালিক বিহীন ৫ টি বার্মিজ গরু আটক করে।

আটককৃত ৫টি গরু নিলাম কার্যক্রমের জন্য নাইক্ষ‍্যংছড়ি ব্যাটালিয়ন সদরের হেফাজতে জমা রয়েছে বলে জানা যায়। নাইক্ষ‍্যংছড়ির বিভিন্ন সীমান্ত পয়েন্টের চোরাই পথ দিয়ে মিয়ানমার থেকে প্রচুর গরু আসার কারণে স্থানীয়ভাবে গড়ে ওটা দেশি গরুর খামারিরা পড়েছে বে কায়দায়, পার্শ্ববর্তী দেশ থেকে মোটা তাজা গরু আসার ফলে চাহিদা কমে গেছে দেশিও গরুর চাহিদা।

খামারি মো. আতাউল্লাহ বলেন, আমাদের সর্বক্ষেত্রে সীমান্তরক্ষীরা বিপদে আপদে আমাদের পাশে থেকে সহযোগিতা করে আসছে, অবৈধ গরুর পাচারের বিষয়ে অভিযান আরো জোরদার করা হলে আমাদের মত খামারিদের জন্য উপকারে আসতো।

Exit mobile version