parbattanews

নাইক্ষ্যংছড়িতে অসহায় ও দুঃস্থদের মাঝে বিজিবি’র আর্থিক সহায়তা প্রদান

সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার রোধ ও অভ্যন্তরীণ সন্ত্রাস দমনসহ পার্বত্য এলাকার সাধারণ জনগণের সাথে শান্তি, সম্প্রীতি, শিক্ষার মান উন্নয়ন, খেলাধুলা এবং জীবন যাত্রার মান উন্নয়নের লক্ষে নাইক্ষ্যংছড়ি জোন শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

এরই ধারাবাহিতকতায় সোমবার (২৮ মার্চ) দুপুর সাড়ে ১২টার সময় নাইক্ষ্যংছড়ি জোন (নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন, ১১ বিজিবি) এর ব্যবস্থাপনায় সম্প্রীতি ও উন্নয়নের লক্ষ্যে নাইক্ষ্যংছড়ি উপজেলার বিভিন্ন এলাকায় বসবাসরত ১২ জন হতদরিদ্র অসহায় পাহাড়ি-বাঙ্গালিদের মাঝে বিভিন্ন ধরণের মানবিক সহায়তা প্রদান করা হয়।

এ প্রেক্ষিতে পাহাড়ী এলাকায় বসবাসরত শিক্ষার্থীদের শিক্ষার মান প্রসারের লক্ষ্যে ২ জন ছাত্র/ছাত্রীর মাঝে ২টি বাইসাইকেল প্রদান করা হয়।

এছাড়াও জীবন যাত্রার মান উন্নয়নের লক্ষ্যে ০৫ জন পাহাড়ি-বাঙ্গালিদের মাঝে ০৫ সেট সোলার প্যানেল (ব্যাটারী ও আনুষঙ্গিকসহ) এবং ০৩ জনকে ০৬ বান্ডিল ঢেউ টিন বিতরণ করা হয়।

সকল ধর্মালম্বীদের সমানভাবে ধর্মীয় রীতি নীতি পালন করার নিমিত্তে বাঁইশারী হিন্দু মন্দির সংস্কারের জন্য নগদ ১০ হাজার টাকা এবং আশারতলী গ্রামের মসজিদ নির্মাণের জন্য ১০ হাজার -টাকা আর্থিক অনুদান প্রদান করা হয়।এছাড়া অত্র এলাকার তরুন প্রজন্মকে খেলাধুলায় উদ্বুদ্ধ করার লক্ষ্যে সালামীপাড়া ক্লাবের সভাপতির নিকট ০১টি ভলিবল ও নেট হস্তান্তর করা হয়।

উক্ত অনুষ্ঠানে নাইক্ষ্যংছড়ি জোনের জোন কমান্ডার লেঃ কর্নেল মো. নাহিদ হোসেন নিজেই উপস্থিত থেকে এসব আর্থিক অনুদান এবং বিভিন্ন সামগ্রী অসায় দুঃস্থদের মাঝে বিতরন করেন। এসময় ১১ বিজিবির জোন জেসিও আবদুল লতিফ, নাইক্ষংছড়ি প্রেসক্লাবের আহ্বায়ক আবদুল হামিদ, যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম, সাদস্য জয়নাল আবেদীন টুক্কু সহ বিজিবির কর্মকর্তা সহ বিজিবির সদস্যরা উপস্থিত ছিলেন।

জোন কমান্ডার ও ১১ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল নাহিদ হোসেন বলেন, অত্র অঞ্চলের শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার নিমিত্তে ভবিষ্যতেও এ ধরনের কর্মসূচী অব্যাহত থাকবে।

Exit mobile version