নাইক্ষ্যংছড়িতে কারিতাসের জরুরী কাজের বিনিময়ে অর্থ সহায়তা কর্মসূচীর উদ্বোধন

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় কারিতাস চট্রগ্রাম অঞ্চল এস এল ইপি সিএইচটি প্রকল্প আকর্ষ্মিক বন্যায় ক্ষতিগ্রস্থদের জরুরী সাড়াদান প্রকল্পের আওতায় জরুরী কাজের বিনিময়ে অর্থ সহায়তা কর্মসূচীর অনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

শনিবার ১৪ নভেম্বর সকাল ৮ টার সময় বাইশারী ইউনিয়নের ৪,৫,৬,৭,৮ ও ৯নং ওয়ার্ডে ১৭৫জন উপকারভোগীদের নিয়ে জরুরী কাজের বিনিময়ে অর্থ সহায়তা কর্মসূচির উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান মনিরুল হক।

এসময় আরো উপস্থিত ছিলেন,এস এল ইপি সিএইচটি প্রকল্পের মাঠ কর্মকর্তা উজ্ঝল চাকমা ,প্রকল্প তত্বাবধায়ক মো:দেলোয়ার হোসেন ,ইউপি সদস্য রমজান আলম, নুরুল আজিম,আজিজুল হক,নুর মোহাম্মদ ,যুবলীগ নেতা আবুল কালাম প্রমুখ।

কারিতাস চট্রগ্রাম অঞ্চল পার্বত্য চট্রগ্রামের হতদরিদ্র জনগোষ্ঠীর টেকসই জীবন নিশ্চিত করার লক্ষ্যে এই প্রকল্পের অধীনে গত ৪ অক্টোবর ২০১৫ ইং তারিখে ১৭৫জন নারী পুরুষকে বিনা কাজে তিন হাজার টাকা করে অর্থ সহায়তা প্রদান করেছিলেন। ১৪ নভেম্বর শনিবার কাজের বিনিময়ে ১৭৫জন নারী পুরষকে দৈনিক ২ শত টাকা করে শ্রমের মজুরী প্রদান করছেন।

প্রকল্প কর্মকর্তা উজ্ঝল চাকমা বলেন,আকর্স্মিক বন্যায় ক্ষতিগ্রস্থরা যাতে তাদের ক্ষতি কিছুটা কাটিয়ে উঠতে পারে সে জন্যই সরকারের পাশা পাশি কারিতাস এই প্রকল্প হাতে নিয়েছে। তিনি আরো বলেন,ইতিপুর্বেও কারিতাস নাইক্ষ্যংছড়ির প্রত্যন্ত অঞ্চলে হতদরিদ্র উপকারভোগীদের মাঝে নগদ অর্থ সহায়তা গরীব ছাত্র ছাত্রীদের উপবৃত্তি,গরু,ছাগল,বন্য শুকর,বিভিন্ন ফলজ বনজ গাছের চারা,শাক সবজীর বীজ,সার কিটনাশক,প্রদান করে আসছে। তাই তিনি এর সুষ্ট ব্যবহার সহ সার্বিক সহযোগিতার আহবান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন