parbattanews

নাইক্ষ্যংছড়িতে কিশোরী ও মা সমাবেশ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের ১৭-২২ ডিসেম্বর তারিখের সপ্তাহব্যাপী পরিবার কল্যাণের সেবা ও প্রচার সপ্তাহের কিশোরী ও মা সমাবেশের মাধ্যমে সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকাল ১০টা থেকে দিনব্যাপী সোনাইছড়িতে উপজেলা চেয়ারম্যানের বাগানে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে উপ-সহকারী ছুরুত আলমের সঞ্চালনায় ও বান্দরবান জেলার পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. অংচালু’র সভাপতিত্বে এই সমাপণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এর আগে সকাল ১০টায় উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে সেবা ও প্রচার সপ্তাহ র উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা বিভাগের অতিরিক্ত সচিব ও পরিচালক (প্রশাসন) খান মো. রেজাউল করিম। তিনি বলেন, এটি হল পরিবার পরিকল্পনা বিভাগের ব্যতিক্রমধর্মী প্রচারণা। কিশোরীরা বয়োসন্ধিকালে নানা শারীরিক সমস্যায় পতিত হয়, সেজন্য পরিবার পরিকল্পনা বিভাগ তাদের কর্মীদের মাধ্যমে নানা ধরণের প্রোগ্রাম আয়োজন করে বয়োসন্ধিকালের নানা বিষয় সম্পর্কে সচেতন করেন।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক মোহাম্মদ শফিউল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা, ভাইস চেয়ারম্যান মংহ্লা ওয়াই মার্মা, জেলা পরিষদের সদস্য ক্যানেওয়ান চাক, ডিস্ট্রিক্ট কনসালটেন্ট ডা. নুরুচ্ছাফা চৌধুরী, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা দ্বিতীয়ময় চাকমা প্রমুখ।

এছাড়াও পরিবার পরিকল্পনা বিভাগের নানা স্তরের কর্মকর্তা ও কর্মচারী, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Exit mobile version