parbattanews

নাইক্ষ্যংছড়িতে চলছে মাসব্যাপী ক্রিকেট প্রশিক্ষণ

22-05-2016 nc news pic copy

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

পার্বত্য এলাকায় ভালো মানের ক্রিকেটার তৈরী করার লক্ষ্যে নতুন উদ্দ্যেমে সেজেছে সামাজিক সংগঠন শেখ জামাল। নাইক্ষ্যংছড়ি থেকে জেলা ও জাতীয় পর্যায়ের ক্রিকেটার বের করে আনতে উদ্যেগ নিয়েছে তারা। তাই ক্রিকেটকে সর্বত্র ছড়িয়ে দিতে মাসব্যাপী অনুর্ধ ১৯ ক্রিকেট প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে। প্রতিদিন সকাল ও বিকেলে নাইক্ষ্যংছড়ি ছালেহ আহামদ সরকারি উচ্চ বিদ্যালয় ও অফিসার্স ক্লাব (টেনিস কমপ্লেক্স) মাঠে অনন্তত ৫০ জন প্রশিক্ষণার্থী অংশ নিচ্ছে। আগে ক্ষুদে ক্রিকেটারদের মাঝে শেখ জামালের লোগো সম্বলিত ট্রি শার্ট বিতরণ করা হয়।

শেখ জামাল একাডেমির উদ্যেক্তা সাইফুদ্দিন মামুন শিমুলের উদ্দেশ্য ভবিষ্যতে এ একাডেমি থেকে জাতীয় পর্যায়ের খেলোয়াড় বের করে আনা। তিনি আরো জানান, ক্রীড়াঙ্গনে কাজ করতে গিয়ে প্রথমেই তিনি বিদায়ী জেলা প্রশাসক মিজানুর রহমান কর্তৃক ক্রীড়া সামগ্রী বিতরণ এবং বর্তমান নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ক্রিড়া সংস্থার সভাপতি কর্তৃক পৃষ্ট পোষকা প্রদানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শেখ জামালের ক্ষুদে ক্রিকেটার ইফতেখারুল আবরার, মাইকেল এ প্রতিবেদককে জানান, বহু দিন পর হলেও ঝিমিয়ে পড়া ক্রীড়াঙ্গনে এমন একটি সংগঠনের আত্মপ্রকাশ হওয়ায় ছোট ছোট ছেলেরা এখন স্বপ্ন দেখছে বড় ক্রিকেটার হওয়ার। সচেতন ক্রীড়া প্রেমীরা মনে করছেন, ভবিষ্যতে সরকারী কোন উন্নয়ন ও সাহায্য সংস্থার সহায়তা পেলে শেখ জামাল ঝিমিয়ে পড়া ক্রীড়াঙ্গনে অগ্রণী ভূমিকা রাখতে পারবে।

উল্লেখ্য, শেখ জামাল শুরুতে ক্রিকেটকে গুরুত্ব দিয়ে কার্যক্রম শুরু করলেও ফুটবল প্রশিক্ষণ শুরুর কথা জানান কর্তৃপক্ষ।

Exit mobile version