parbattanews

নাইক্ষ্যংছড়িতে জনসংহতি সমিতির কর্মী সম্মেলন অনুষ্ঠিত

124

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতির (জেএসএস) কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০টায় বাইশারী ইউনিয়নের চাক হেডম্যান পাড়া কমিউনিটি সেন্টারের হল রুমে অনুষ্ঠিত কর্মী সম্মেলনে বাইশারী ও দোছরী ইউনিয়নের শত শত পাহাড়ী নারী-পুরুষ অংশ গ্রহণ করেন।

ইউনিয়ন জেএসএস নেতা ক্যাচিং মং মার্মার পরিচালনায় ত্রিপিটক পাঠের মাধ্যমে শুরু হওয়া কর্মী সম্মেলনে সভাপতিত্ব করেন, ইউনিয়ন সভাপতি মাস্টার নিউলামং মার্মা।

প্রধান অতিথির বক্তব্যে জেলা কমিটির সভাপতি উ. উছোমং মার্মা বলেন, শান্তিচুক্তির দীর্ঘ ১৮ বছর পার হয়ে গেলেও সরকার চুক্তির যথাযথ বাস্তবায়ন এখনো করেননি। পার্বত্য শান্তিচুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়ন, জুম্ম জাতি গোষ্ঠীর অধিকার বাস্তবায়ন, পাহাড় দখল বন্ধ, সরকারের দমন নিপীড়ন বন্ধ এবং বিভিন্ন অন্যায় অবিচার থেকে রক্ষার জন্য দাবি উপস্থাপন করা হয়। দাবি বাস্তবায়ন না হলে অসহযোগ আন্দোলনের মত কঠিন আন্দোলন গড়ে তোলার জন্য উপস্থিত সকলের প্রতি আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক য়াংঙা ম্রো, বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন, নাইক্ষ্যংছড়ি থানা শাখার সভাপতি মংমং মার্মা, সাধারণ সম্পাদক মংনু মার্মা, মহিলা সমিতির সভানেত্রী এচিংনু মার্মা, দোছরী ইউনিয়ন সভাপতি সুম্য তংচংগ্যা, ক্যহ্লাচিং চাক প্রমূখ।

বক্তারা সকলেই অবিলম্বে শান্তিচুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়নের জন্য এই কর্মী সম্মেলনের ডাক দিয়েছেন বলে উল্লেখ করেন।

Exit mobile version