নাইক্ষ্যংছড়িতে দুস্থদের মাঝে অর্থ সহায়তা ও শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি প্রদান

fec-image

নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি দুস্থদের মাঝে অর্থ সহায়তা ও শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি প্রদান করা হয়।

সোমবার (১৭ এপ্রিল) বিকেলে নাইক্ষ্যংছড়ি জোনের ব্যবস্থাপনায় জোনের আওতাধীন এলাকায় বসবাসরত ১৩ জন গরীব, অসহায় ও দুস্থ পাহাড়ি-বাঙ্গালি জনসাধারণের মাঝে নগদ আর্থিক অনুদান এবং ৩৫ জন গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপবৃত্তির টাকা প্রদান করা হয়েছে।

নাইক্ষ্যংছড়ি জোনের জোন কমান্ডার লে. কর্নেল মো. রেজাউল করিম উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে গরীব, অসহায় ও দুস্থদের মাঝে আর্থিক অনুদান এবং গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপবৃত্তির টাকা হস্তান্তর করেন।

এ সময় বিজিবি সদস্যগণ এবং অনুদান গ্রহণকারী ব্যক্তিবর্গ ও ছাত্রছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। ১১ বিজিবির অধিনায়ক ও জোন কমান্ডার লে. কর্নেল রেজাউল করিম এক প্রেস ব্রিফিং এ সাংবাদিকদের জানান

অত্র অঞ্চলের শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার নিমিত্তে নাইক্ষ্যংছড়ি জোন কর্তৃক ভবিষ্যতেও এ ধরনের কর্মসূচী অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এছাড়া অনুদান পাওয়া বাইশারী কলেজের দ্বাদশ শ্রেনীর ছাত্রী ও আগামীর এইচ এস সি পরীক্ষার্থী উহ্লামে চাক বলেন, এই অনুদান আমার অনেক উপকারে আসছে। আমি বিজিবির আর্থিক সহযোগিতাকে সাধু বাদ ও আন্তরিক ধন্যবাদ জানাই।

উল্লেখ্য, সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার রোধ ও অভ্যন্তরীণ সন্ত্রাস দমনসহ পার্বত্য এলাকার সাধারণ জনগণের শান্তি, সম্প্রীতি, শিক্ষার মান উন্নয়ন, খেলাধুলা এবং জীবন যাত্রার মান উন্নয়নের লক্ষ্যে নাইক্ষ্যংছড়ি জোন শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অর্থ সহায়তা, উপবৃত্তি, দুঃস্থ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন