parbattanews

নাইক্ষ্যংছড়িতে পুলিশের অভিযানে ট্রাক ভর্তি অবৈধ কাঠসহ পাচারকারী আটক

DSC00301

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি :

বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি ইউনিয়ন থেকে অবৈধ পথে পাচারকালে পুলিশ অভিযান চালিয়ে ট্রাক ভর্তি অবৈধ কাঠসহ এক পাচারকারীকে আটক করেছে। আটককৃত ব্যক্তি কক্সবাজার জেলার রামু উপজেলার রাজারকূলের বৈধ্যের খিলের মৃত ইউসুপ মিয়ার পুত্র হোসেন আহমদ (৪২)। অভিযানে পুলিশের তাড়া খেয়ে ট্রাকের চালক একই এলাকার আব্দুল্লাহ ড্রাইভারের পুত্র ড্রাইভার মোহাম্মদ তোফাইল (২৪) ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

জানা যায়, সোমবার ভোর ৫টায় নাইক্ষ্যংছড়ি থানার পুলিশ পরিদর্শক ইব্রাহিম সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে অভিযান চালিয়ে কাঠ ভর্তি অবৈধ ট্রাকসহ এক কাঠ পাচারকারীকে আটক করে। নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ সূত্রে জানা যায়, নাইক্ষ্যংছড়ি উপজেলার সীমান্তবর্তী আশারতলী থেকে কাগজ পত্র বিহীন ও পারমিট এবং টিপি বিহীন অবৈধ কাঠ নিয়ে ৭ থেকে ৮ জনের একটি সিন্ডিকেট কাঠ পাচার করে আসছিল। গোপন সংবাদে ভিত্তিতে নাইক্ষ্যংছড়ি থানার পুলিশ পরিদর্শক ইব্রাহিম সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে অভিযান চালিয়ে সোনাইছড়ি পুলিশ ফাঁড়ীর উত্তর পাশ থেকে চট্রমেট্রো -অ -১০৮ গ্যারেজ নাম্বারের একটি ট্রাক ভর্তি সেগুন, গামারী, গর্জন, মেহগনিসহ বিভিন্ন প্রজাতির অর্ধ লক্ষাধিক টাকার অবৈধ কাঠসহ হোসেন আহমদ (৪২) নামের এক কাঠ পাচারকারীকে আটক করে। এসময় পুলিশের তাড়া খেয়ে ড্রাইভার মোহাম্মদ তোফাইল ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এই বিষয়ে নাইক্ষ্যংছড়ি থানায় সংশ্লিষ্ট ধারা মামলা রুজু করা হয় ।

এ ব্যাপারে নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম বলেন, নাইক্ষ্যংছড়ির আশারতলী, চাকঢালা ও বিছামারার বিভিন্ন কাঠের ডিপু এবং করাত কল থেকে একটি সংঘবদ্ধ চোরাকারবারীরা রাতে বিভিন্ন কৌশলে পিকাপ, ট্রাক ও জিপ গাড়ী যোগে কাঠ পাচার করছিল বলে সংবাদ পাই। এই সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ট্রাক ভর্তি প্রায় অর্ধ লক্ষাধিক টাকার কাঠসহ হোসেন আহমদ নামের এক ব্যক্তিকে আটক করা হয়। এই বিষয়ে মামলা রুজু করা হয়েছে।  ট্রাকের মালিক নাইক্ষ্যংছড়ির কয়েকজন ব্যক্তি নিয়ে অবৈধ ট্রাক ভর্তি কাঠ ও আটককৃত কাঠ পাচারকারীকে ছাড়িয়ে নেওয়ার জন্য থানায় তদবির চালাচ্ছে বলে বিশ্বস্থ সূত্রে জানা যায় ।

Exit mobile version