parbattanews

নাইক্ষ্যংছড়িতে পৌনে ২ কোটি টাকার গরু ও মহিষ আটক করেছে বিজিবি

নাইক্ষ্যংছড়িতে একদিনেই ৫৭টি গরু ও ৮টি মহিষসহ গত ৩ মাসে ১ কোটি ৭৪ লাখ ২৭ হাজার টাকার গবাদি পশু আটক করেছে ব্যাটালিয়ন ১১ বিজিবি। অপরদিকে তীরেরডিবা বিজিবি ক্যাম্পের একটি টহল দল অবৈধভাবে সীমান্ত পথে আসা ৩১টি এবং অন্যান্য বিওপি কর্তৃক আরো ১৫টিসহ সর্বমোট ৪৬টি বার্মিজ গরু আটক করতে সক্ষম হয়।

ব্যাটালিয়ন (১১ বিজিবি ) জানায়, নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকা হতে বিভিন্ন বিওপি/ক্যাম্প কর্তৃক চোরাচালান বিরোধী অভিযান পরিচালনার মাধ্যমে সীমান্ত পথে বাংলাদেশের অভ্যন্তরে অবৈধভাবে প্রবেশকালে গত ৩ মাসে বিপুল পরিমাণ বার্মিজ গবাদি পশু মালিকসহ/মালিকবিহীন অবস্থায় আটক করতে সক্ষম হয়। উদ্ধারকৃত গবাদি পশুর সর্বমোট আনুমানিক বাজার মূল্য ৭৪ লাখ ২৭ হাজার টাকা।

বিজিবি উল্লেখ করেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) প্রতিশ্রুতিবদ্ধ। যে সকল ব্যক্তিবর্গ এধরণের চোরাচালানী কার্যক্রমের সাথে সম্পৃক্ত এবং সে যেই হোক চিহ্নিত করত তাদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিজিবি জানায়, সীমান্তপথে অবৈধ বার্মিজ গরু, মাদকদ্রব্য পাচার, অস্ত্র, অবৈধ কাঠ পাচার/পরিবহনসহ অন্যান্য যে কোন ধরনের অবৈধ পণ্য সামগ্রী পাচার চোরাচালান রোধকল্পে কঠোর নজরদারী ও গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। বিজিবির এ ধরনের কার্যক্রম ও তৎপরতা অব্যাহত থাকবে।

Exit mobile version