Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

নাইক্ষ্যংছড়িতে বৌদ্ধ জাদি মন্দিরে হামলা ও মূর্তি ভাংচুরের ঘটনায় দুই খ্রিস্টান যুবক আটক

 

111 (1)

বাইশারী (নাইক্ষ্যংছড়ি) প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের উত্তর চাক পাড়া (শিয়া পাড়া) বৌদ্ধ জাদি মন্দিরে হামলা ও মূর্তি ভাংচুরের ঘটনায় বৌদ্ধ ধর্ম থেকে খ্রিস্টান ধর্মে ধর্মান্তরিত দুই যুবককে আটক করেছে পুলিশ।

আটককৃত দুই যুবক ইউনিয়নের মধ্যম চাক পাড়ার বাসিন্দা আথুই চাকের পুত্র অংচাই চাক (১৫) ও একই গ্রামের বাসিন্দা খিজারী চাকের পুত্র চক্রাঅং চাক (১৬)।

এদিকে সোমবার সকাল ১০টায় নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ আবুল খায়ের ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ আনিছুর রহমান, বাইশারী ইউপি চেয়ারম্যান মনিরুল হক, মুক্তিযোদ্ধা মংশৈপ্রু চৌধুরী, মুক্তিযোদ্ধা বাবু ধুংছাই মার্মা, হেডম্যান মংছানু চাক, জেএসএস নেতা মংনু হেডম্যান, বাবু নিউহ্লামং মার্মা, মংরি চাক, ওয়াইক্যং চাক, থোয়াইচাহ্লা চাক, হেডম্যান মংথোয়াইহ্লা মার্মাসহ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বৌদ্ধ ধর্মীয় লোকজন।

নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ আবুল খায়ের বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত, মূর্তি ভাংচুর ও হামলায় ঘটনায় সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হয়েছে এবং তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে। গ্রেপ্তার হওয়া ২ যুবক এই রিপোর্ট লেখা পর্যন্ত বাইশারী তদন্ত কেন্দ্রে পুলিশ হেফাজতে রয়েছে।

 উল্লেখ্য, গত ৮জানুয়ারি শুক্রবার মূর্তি ভাংচুরের ঘটনা নিয়ে ৯ জানুয়ারি ২ যুবককে সামাজিকভাবে সালিশি বৈঠকের মাধ্যমে ঘটনার নিষ্পত্তি করা হলেও বৌদ্ধ সম্প্রদায়ের লোকজন এসব মানতে রাজি না হওয়ায় তাদের বিরুদ্ধে সোমবার মামলা দায়ের করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নাইক্ষ্যংছড়িতে, বৌদ্ধ, ভাংচুরের
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন