parbattanews

নাইক্ষ্যংছড়িতে ১১ বিজিবির ৬১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বর্ডার গার্ড বাংলাদেশ ব্যাটালিয়ন ১১ বিজিবির, ৬১তম প্রতিষ্ঠাবার্ষিকী সোমবার (২৩ ডিসেম্বর ) এক অনাড়ম্বর অনুষ্ঠান ও প্রীতি ভোজের মধ্য দিয়ে পালিত হয়েছে। দুপুরে ব্যাটালিয়নের সদর দপ্তরে এক বিশাল কেক কেটে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন উপ মহাপরিচালক, ডেপুটি রিজিয়ন কমান্ডার কর্নেল মুরাদ জামান।

১১ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো.আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় বিশেষ অতিথি ছিলেন উপ মহাপরিচালক সেক্টর কমান্ডার কর্নেল মঞ্জুরুল হাসান খান, পরিচালক অপারেশন রিজিয়ন সদর দপ্তর, কর্নেল সরকার মোহাম্মদ মোস্তাফিজুলর রহমান পিএসসি, অধিনায়ক ৩৪ বিজিবি কক্সবাজার লে: কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বিপিএম, টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান পিএসসি, রামু ৩০ বিজিবি অধিনায়ক লে: কর্নেল জাহেদুর রহমান পিএসসি, মেজর মো: রফিকুল ইসলাম, মেজর এম সিরাজুল ইসলাম, নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যন ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মো: শফিউল্লাহসহ সামরিক, বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, কঠিন মনোবল আর ধৈর্য নিয়ে সীমান্তের সুরক্ষা ও সার্বভৌমত্ব রক্ষায় ১১ বিজিবি অতন্দ্র প্রহরীর দায়িত্ব পালন করে আসছে। চোরাচালান, মাদকদ্রব্য, অস্ত্র পাচার ও রোহিঙ্গা অনুপ্রবেশ রোধে কাজ করে যাবে বিজিবি।

তিনি বক্তব্য প্রদানকালে ব্যাটালিয়নের প্রয়াত শহীদ বীরশ্রেষ্ঠ মুন্সি আবদুর রউফসহ ৭৯ জন বিভিন্ন পদের সৈনিকদের স্মরণ করে আল্লাহ কাছে দোয়া প্রার্থনা করেন।

Exit mobile version