parbattanews

নাইক্ষ্যংছড়িতে ১১ বিজিবি‘র উদ্যোগে বিনামুল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে ১১ বিজিবি‘র উদ্যোগে বিনামুল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১০ মার্চ) সকাল ১০টার দিকে উপজেলা সদরের চাকঢালা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের মধ্যদিয়ে ১১বিজিবি‘র অধিনায়ক লে. কর্নেল আসাদুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপী চিকিৎসা সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অধিনায়ক লে. কর্নেল আসাদুজ্জামান বলেন বিজিবি সীমান্ত সুরক্ষার পাশাপাশি চিকিৎসা সেবাও দিয়ে আসছে নিয়মিত। বিশেষ করে সীমান্তবর্তী পাহাড়ি বাঙালিদের এ সেবা দেওয়া হচ্ছে বিনামুল্যে।

তিনি আরো বলেন সীমান্তে বসবাসকারী পাহাড়ি এই জনগোষ্ঠী নানা রোগে আক্রান্ত হলেও প্রশিক্ষিত বা বিশেষজ্ঞ চিকিৎসকদের দেখা পাওয়া কঠিন। এমতাবস্থায় ১১ বিজিবি বিশেষজ্ঞ ডাক্তার দিয়ে এর অভাব পুরণ করে যাচ্ছে। পাশাপাশি দেশব্যাপী আলোচিত করোনাভাইরাস সম্পর্কেও সচেতন করা বিজিবি কতৃপক্ষের লক্ষ।

চিকিৎসা সেবা নিতে আসা সীমান্তবাসীকে করোনাভাইরাস সম্পর্কে সজাগ থাকার আহ্বান জানান।

চিকিৎসা ক্যাম্পের প্রধান ডাক্তার মশিউর রহমান লিমন জানান, এ পর্যন্ত হাজারের অধিক রোগীকে বিনামুল্যে চিকিৎসা সেবাসহ ঔষধ প্রদান করা হয়েছে। যারা চিকিৎসা নিয়েছেন অন্তত ১১ টি গ্রামের অসহায় হতদরিদ্র পরিবার।

চিকিৎসা নিতে আসা বৃদ্ধা জমিলা খাতুন বলেন, বিজিবি‘র এই মহতী উদ্যোগ এলাকার সাধারণ মানুষের জন্য আশির্বাদ। দীর্ঘকাল যাবৎ নানা জটিল রোগে ভুগলেও  আর্থিক সংকটের কারনে চিকিৎসা নিতে পারে নাই বলে জানান তিনি।

স্থানীয়রা বিজিবি‘র চিকিৎসা সেবাকে সাধুবাদ জানিয়ে বলেন, আগামীতেও যেন এই ধারাবাহিকতা অব্যাহত থাকে। এসময় বিজিবির অফিসারসহ সৈনিকেরা উপস্থিত ছিলেন।

Exit mobile version