parbattanews

নাইক্ষ্যংছড়িতে ৫ দিনের ব্যবধানে ৪টি গরু জব্দ করেছে বিজিবি

নাইক্ষ্যংছড়ির ফুলতলী সীমান্ত দিয়ে রাজস্ব ফাঁকি দিয়ে বাংলাদেশে আসার সময় ৫ দিনের ব্যবধানে আবারও ৪টি গরু জব্দ করেছে বিজিবি।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) ভোরে ১১ বিজিবির নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ফুলতলী বিওপির সুবেদার আজমল হোসেনের নেতৃত্বে টহল দল এ ৪টি গরু জব্দ করতে সক্ষম হন।

জব্দ কৃত গরুগুলো বিজিবির ব্যাটালিয়ন সদরে নিয়ে আসা হয়। তবে সংশ্লিষ্ট দপ্তরে সোপর্দ করতে প্রক্রিয়া শুরু করেছে বলে জানান বিজিবি কর্তৃপক্ষ।

বিজিবি সূত্রে জানা যায়, গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার রাতে একটি বিশেষ টিম অভিযানে নামে। রাতভর অভিযান শেষে ভোরে এ ৪টি গরু জব্দ করা হয়। জব্দকৃত গরুর অনুমানিক মূল্য ৫ লাখ টাকা।

স্থানীয়রা জানান, বিজিবি হচ্ছে চোরাকারবারিদের আতঙ্ক। তারা অভিযান টের পেয়ে পাহাড়ের গহীনে নিয়ে যায় আরও অনেক গরু। তাই ওই সব গরু জব্দ করতে পারেনি।

এ বিষয়ে ১১ বিজিবির নবাগত জোন কমান্ডার ও অধিনায়ক ১১ বিজিবি লে. কর্নেল মো. রেজাউল করিম সাংবাদিকদের জানান, তিনি যোগদানের পর থেকে এপর্যন্ত ৩ ধাপে ২৫টি গরু জব্দ করেছেন। তিনি আরো জানান, সীমান্ত সুরক্ষার পাশাপাশি অস্ত্র, ইয়াবা, সন্ত্রাস বিরোধী কার্যক্রম ও চোরাই পথে আনা গরুসহ সব ধরনের পণ্য আটকে আগের চেয়ে সীমান্তে বিজিবি আরও বেশি তৎপর আছে এবং থাকবে।

Exit mobile version