parbattanews

নাইক্ষ্যংছড়িতে ৯৮ লাখ টাকার ৮৯ টি বার্মিজ গরু জব্দ

 বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) কর্তৃক চোরাচালানী অভিযান পরিচালনায় ৯৮ লাখ টাকা মূল্যমানের ৮৯টি বার্মিজ গরু জব্দ করা হয়েছে।

গত বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি-১৫ ফেব্রুয়ারি) থেকে বুধবার পর্যন্ত টানা ৭ দিন মহাপরিচালক, বর্ডার গার্ড বাংলাদেশ, রিজিয়ন কমান্ডার, কক্সবাজার রিজিয়ন, সেক্টর কমান্ডার, রামু এবং অধিনায়ক, নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি ) এর বলিষ্ঠ দিক নির্দেশনায় চোরাচালান বিরোধী অভিযান পরিচালনার মাধ্যমে ৯৮ লাখ টাকা মূল্যমানের ৮৯টি বার্মিজ গরু আটক করতে সক্ষম হয়েছে।

এ সময় এই অবৈধ চোরাচালানের ব্যাপারে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল রেজাউল করিম সাংবাদিকদের জানান, অত্র এলাকায় চোরাচালান কঠোর হস্তে দমন করা হবে। ভবিষ্যতেও এই ধারাবাহিকতা অব্যাহত রাখার ব্যাপারে তিনি বদ্ধপরিকর। যে সকল ব্যক্তিবর্গ এ ধরণের চোরাচালানী কার্যক্রমের সাথে সম্পৃক্ত এবং সে যেই হোক চিহ্নিত করে তাদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও অধিনায়ক জানান।

তিনি আরো জানান, সীমান্ত এলাকা দিয়ে অবৈধ বার্মিজ গরু, মাদকদ্রব্য পাচার, অস্ত্র, অবৈধ কাঠ পাচার/পরিবহন, অন্যান্য যে কোন ধরনের অবৈধ পণ্য সামগ্রী পাচার এবং অত্র এলাকায় যেকোন ধরনের সন্ত্রাসী কার্যক্রম রোধে বিজিবি’র এ ধরনের কার্যক্রম ও তৎপরতা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার রোধ ও অভ্যন্তরীণ সন্ত্রাস দমনে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে বলে ১১ বিজিবি এক প্রেস ব্রিফিং এসব তথ্য জানান।

Exit mobile version