parbattanews

নাইক্ষ্যংছড়ির আশারতলী সীমান্তে বিজিবি’র অভিযানে ৩০ হাজার ৩৫ পিস ইয়াবা উদ্ধার

  pic-1

নুরুল আলম সাঈদ:
বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার মায়ানমার সীমান্তবর্তী আশারতলী এলাকায় আজ সকাল ৬.০০ঘটিকায় নাইক্ষ্যংছড়ির ৩১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন ( বিজিবি)’র আশারতলী বিওপি’র নায়েক সুবেদার শাহ আলমের নেতৃত্বে অভিযান চালিয়ে ৩০ হাজার ৩৫টি ইয়াবা উদ্ধার করে । এসময় পাচারকারী রোহিঙ্গা মহিলা ইয়াবা গুলো ফেলে পালিয়ে যায় বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

বিজিবি সূত্র জানায়,৩১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের আওতাধীন আশারতলী বিওপির একটি বিশেষ টহল দল গোপন সংবাদের ভিত্তিতে সকাল ৬ ঘটিকায়  গোপন সংবাদের ভিত্তিতে নায়েক সুবেদার মোঃ শাহ আলম এর নেত্বত্বে আশারতলী বিওপি থেকে আনুমানিক ২ কিঃ মিঃ পশ্চিমে প্রধানঝিরি (জিআর ৫৪৫৪২৭ এনালগ এবং ৩১৩৬৪৭ ডিজিটাল মানচিত্র ৮৪ সি/৩) নামক স্থানে অভিযান চালিয়ে পরিত্যাক্ত অবস্থায় পড়ে থাকা একটি শপিং ব্যাগের মধ্যে গাড়ির পুরাতন একটি ব্রেক সার্ভো এর ভেতরে থাকা ৩০,০৩৫ টি ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে  । যার আনুমানিক চোরাই বাজার মূল্য ৯০,১০,৫০০ টাকা।

এ ব্যাপারে নাইক্ষ্যংছড়ি ৩১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)’র  অধিনায়ক লে. কর্ণেল মো. সফিকুর রহমান বলেন, নাইক্ষ্যংছড়ির মায়ানমার সীমান্তের আশারতলীর প্রধান ঝিরি থেকে গোপন সংবাদের ভিত্তিতে ৩০ হাজার ৩৫টি ইয়াবা উদ্ধার করে আশারতলীর বিওপি’র বিজিবি’র সদস্যবৃন্দ । চোরাচোলান প্রতিরোধে ৩১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) সর্বদা সজাগ । চোরাকারবারী যে কেউ হোক না কেন , কাউকে ছাড় দেয়া হবে না ।  নাইক্ষ্যংছড়ি উপজেলার আইন শৃঙ্খলা কমিটির সভায় সদস্যরা সীমান্ত পয়েন্ট দিয়ে উল্লেখযোগ্য হারে মাদক ও ইয়াবা পাচার নিয়ে ক্ষোভ প্রকাশ করেন । এর পর বিজিবির আন্তরিকতা ও দক্ষতা এবং স্থানীয় সাংবাদিকদের সহযোগিতায় গতকাল ইয়াবার এই বড় চালান টি উদ্ধার করতে সক্ষম হয় ।

জানা যায়,এই ইয়াবা আটকের পূর্বে স্থানীয় সাংবাদিকদের সাথে বিজিবি অধিনায়কলে. ক. মো. সফিকুর রহমান বৈঠকে বসেন । ওই বৈঠকে কোন পয়েন্ট দিয়ে ইয়াবা আসে, কিভাবে প্রতিরোধ করা যায় ? কোন পন্থায় ইয়াবা পাচার করে পাচারাকারীরা , এইসব কৌশল নিয়ে আলোচনা করা হয় । এর ফলশ্রুতিতে এই সকল পয়েন্ট পাহারা এবং টহল জোরদারের পর এই ইয়াবার বড় চালানটি উদ্ধার করা সম্ভব হয় বলে জানা যায় ।

Exit mobile version