নাইক্ষ্যংছড়ির কাঁচা বাজার স্থানান্তরিত হয়ে সরকারি হাই স্কুল মাঠে

fec-image

করোনায় সামাজিক দূরত্ব নিশ্চিত করার লক্ষ্যে নাইক্ষ্যংছড়ি কাঁচাবাজারের জন্য নতুন স্থান নির্ধারণ করা হয়েছে।নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যন ও উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন এবং থানার অফিসার ইনচার্জ ওসি অনোয়ার হোসেন কাঁচা বাজার ব্যাসায়ীদের সাথে পরামর্শক্রমে বৃহস্পতিবার (১৬এপ্রিল) নতুন স্থানগুলো চূড়ান্ত করেছেন উপজেলা প্রশাসন। বিষয়ট নিশ্চিত করেছেন ইউএনও সাদিয়া আফরিন কচি।

শুক্রবার (১৭ এপ্রিল) সকাল ১০টায় সরজমিনে গিয়ে দেখা যায়, এই নতুন বাজারে সামাজিক দূরত্ব বজায় রেখে দোকান বসানো হয়েছে।

নাইক্ষ্যংছড়ি কাঁচা বাজারের ছালেহ আহমদ সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে দূরত্ব বাজায় রেখে বাজার বসানো হয়েছে এবং সেই দূরত্ব রেখেই ক্রয়-বিক্রি চলছে। নতুন এই সিদ্ধান্ত পরবর্তী নির্দেশ না আসা পর্জন্ত ছালেহ আহমদ স্কুলের মাঠেই কাঁচা বাজারের এ স্থান থাকবে বলে জানিয়েছেন ইউএনও সাদিয়া আফরিন কচি।

এই বিষয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো. শফিউল্লাহ বলেন, সদর উপজেলায় জনসমাগম কমাতেই শহরের ভেতর থেকে তরকারি ও নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী সরিয়ে স্কুল মাঠের দুই প্রান্তে বসানো হয়েছে। যাতে সদর উপজেলাবাসীর সকলেই সামাজিক দূরত্ব বজায় রেখে বাজার করতে পারেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি বলেন, করোনাভাইরাসে জনসামাগম ও সামাজিক দূরত্ব বজায় রাখতে এ সিন্ধান্ত নেওয়া হয়েছে। এ হাট বাজার প্রতিদিন সকাল ৭টা থেকে বেলা ২টা পর্যন্ত । চলবে। তবে কেউ না মানলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউএনও, করোনাভাইরাস, কাঁচা বাজার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন